Saturday, 5 December, 2020 খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |




সম্মিলিত ব্যবসায়ী সমিতি গঠনের দাবি

বিয়ানীবাজার পরিবেশক সমিতির বর্ণাঢ্য অভিষেক সম্পন্ন

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজার পরিবেশক সমিতির নবগঠিত কমিটির অভিষেক সম্পন্ন হয়েছে। শনিবার সন্ধ্যায় পৌরশহরের একটি অভিজাত রেষ্টুরেন্টে অনুষ্টিত অভিষেকে নতুন কর্মকর্তা-সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়।

এ সময় পরিবেশক সমিতির সদস্যদের শপথ বাক্য পাঠ করান বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর।

সংগঠনের সভাপতি আনোয়ার হোসেন খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব বলেন, সৎভাবে ব্যবসা করা একটি এবাদত। ব্যবসায়ীদের হাশর হবে নবী-রাসুলদের সাথে। এজন্য আমরা ব্যবসাকে একটি পূণ্যকাজ হিসেবে আকঁড়ে ধরে জীবন পরিচালনা করবো। যারা ব্যবসাকে মহতভাবে পরিচালনা করে তারা সামাজিকভাবে পূণ্যবান। তিনি সকল ব্যবসায়ীকে নৈতিকতাকে গুরুত দিয়ে ব্যবসা পরিচালনার আহবান জানান।

এ সময় প্রধান বক্তার বক্তব্যে বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর বলেন, বিয়ানীবাজার পৌরশহরে সকল ব্যবসায়ীকে এক প্লাটফর্মে নিয়ে আসার পরিকল্পনা করা হচ্ছে। প্রয়োজনে নির্বাচন করেও সবাইকে এক জায়গায় নিয়ে আসা হবে। তিনি ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স গ্রহণ ও নিয়মিত কর পরিশোধসহ অন্যান্য সরকারি বিধি মেনে চলার তাগিদ দেন।

বক্তব্য রাখছেন সাংবাদিক ছাদেক আহমদ আজাদ

সভায় বক্তারা বিয়ানীবাজারে একটি সম্মিলিত ব্যবসায়ী সমিতি গঠনের জোর  দাবি।

পরিবেশক সমিতির সহ-সাধারণ সম্পাদক কামাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা পরিষদের সদস্য ও সংগঠনের সাধারণ সম্পাদক নজরুল হোসেন, বিয়ানীবাজার প্রেসক্লাবের সভাপতি সজীব ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলাম, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি ছাদেক আহমদ আজাদ ও সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয়, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, প্রেসক্লাব সদস্য মুকিত মোহাম্মদ ও সাংবাদিক মাসুম আহমদ।

এ সময় বক্তব্য রাখেন, বেলাল আহমদ, হাবীবুর রহমান, সুজিত চক্রবর্তী, আব্দুল বাসিত খান, জামাল উদ্দিন, হারুণ রশীদ, আতিকুর রহমান, রুহুল আমীন, কবির উদ্দিন, ফার্মাসিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল কুদ্দুছ, নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি সুজা মিয়া, কলেজ রোড ব্যবসায়ী সমিতির আহবায়ক আলহাজ্ব নুর উদ্দিন, রোটারী ক্লাবের সভাপতি এমরান হোসেন দিপক, সেক্রেটারী আলাল উদ্দিন, রোটরিয়ান নজরুল ইসলাম লিটন প্রমুখ।

অভিষেক অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামিল হোসেন, নাজমুল ইসলাম ফরহাদ, হাসান আহমদ, অলিউর রহমান, মিনহাজুল ইসলাম প্রমুখ।

 

Developed by :