Saturday, 5 December, 2020 খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |




৩৯ যানবাহন নিয়ে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি আটকা

বার্তা ডেস্ক: ৩৯টি যানবাহন নিয়ে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিংয়ে ডুবোচরে আটকে পড়েছে একটি ডাম্ব ফেরি। ফেরিটি উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিআইডব্লিউটিসি।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, নাব্যতা সংকটে দীর্ঘ দিন ধরেই কাঁঠালবাড়ি-শিমুলীয়া নৌরুটে ফেরি চলাচল অচলাবস্থা সৃষ্টি হয়েছে। গত কয়েকদিন ধরে নৌরুটের জাজিরা পয়েন্টের পদ্মা সেতুর ৩৮ ও ৩৯ নম্বর পিলার সংলগ্ন এলাকা দিয়ে সতর্কতার সাথে সীমিত সংখ্যক ফেরি চলাচল শুরু হয়েছে।

বুধবার সকাল থেকে পাঁচটি ডাম্ব ফেরি, তিনটি কেটাইপ ও দুইটি ছোট ফেরিসহ ১০টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হয়। বেলা তিনটার দিক ডাম্ব ফেরি রায়পুরা ৩১টি ছোট গাড়ি, দুইটি ট্রাক এবং ছয়টি মোটরসাইকেল নিয়ে কাঁঠালবাড়ি ঘাট থেকে শিমুলীয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। ফেরিটি পদ্মা সেতু এলাকা পাড় হয়ে লৌহজং টার্নিং পয়েন্টে গেলে ডুবোচরে আটকে পড়ে। ফেরিটি উদ্ধারে বিকেল থেকেই শক্তিশালী আইটি দিয়ে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে বিআইডব্লিউটিসি। সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্তও ফেরিটি উদ্ধার কার্যক্রম চলছে বলে বিআইডব্লিউটিসি জানিয়েছে। দীর্ঘ সময় ফেরিটি ডুবোচরে আটকে থাকায় যাত্রী ও পরিবহন শ্রমিকরা ভোগান্তি পোহাচ্ছেন।

এদিকে এদিন দিনের বেলা ১০টি ফেরি চলাচল করলেও সন্ধ্যার পর মাত্র ২/৩টি ফেরি হালকা যানবাহন নিয়ে সতর্কতার সাথে চলাচল করছে।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ী ঘাট ম্যানেজার আ. আলিম বলেন, নাব্যতা সংকটে অনেক দিন ধরেই ফেরি চলাচল ব্যহত হচ্ছে। আজ একটি ডাম্ব ফেরি ডুবোচরে আটকে পড়েছে। ফেরিটি উদ্ধার কার্যক্রম চলছে।

 




Developed by :