Thursday, 28 January, 2021 খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |




সিলেটে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য ওয়াহিদুর রহমান ওয়াহিদ

সিলেট: সিলেট জেলায় কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ ‘শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য’ মনোনীত হয়েছেন এসএমপি’র শাহপরান (রহ.) থানার কমিউনিটি পুলিশিং কমিটির সহ সভাপতি ওয়াহিদুর রহমান ওয়াহিদ।

গতকাল শনিবার কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে ‘জঙ্গি-মাদক প্রতিকারে, জনতা-পুলিশ এক কাতারে’ শ্লোগানে পুলিশিং ডে অনুষ্ঠানে সিলেটের পাঠকনন্দিত দৈনিক সিলেটের ডাক এর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদকে এই বীরল সম্মানে ভূষিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি ও পুলিশ কমিশনার নিশারুল আরিফ এর হাত থেকে স্বীকৃতি স্বরূপ পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমদ স্বাক্ষরিত সম্মাননা স্মারক ও ক্রেস্ট গ্রহণ করেন সিলেট ল’ কলেজ ছাত্র সংসদ (১৯৯৬-৯৭) এর সাহিত্য ও বিতর্ক সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা ওয়াহিদুর রহমান ওয়াহিদ।

মেজরটিলা মোহাম্মদপুর আবাসিক এলাকার বাসিন্দা আপাদমস্তক পরোপকারি সমাজকর্মী রোটারিয়ান ওয়াহিদুর রহমান ওয়াহিদ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সমাজসেবামূলক সংগঠনের দায়িত্ব পালনের পাশাপাশি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

সিলেট জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সহ সভাপতি, রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর ডেপুটি গভর্নর ওয়াহিদুর রহমান ওয়াহিদ বৈশ্বিক করোনাভাইরাস প্রাদুর্ভাবে সিলেট বিভাগের মানুষ যখন আক্রান্ত হচ্ছেন ঠিক তখনই তিনি খাদ্যসামগ্রী নিয়ে নিঃস্বার্থ ভাবে অসহায় দুঃস্থ মানুষের পাশে দাড়ান। একই সাথে কোরআন শিক্ষায় নিয়োজিত কয়েকজন এতিম শিশুর থাকা-খাওয়ার ব্যবস্থা করেন।

এমনকি ওয়াহিদুর রহমান ওয়াহিদ খাদিমপাড়া ইউনিয়নসহ নগরীর বিভিন্ন পাড়ায় অসহায়, দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষ ও চাকুরীজীবিদের মধ্যে নগদ টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ করেন। পাশাপাশি তাঁর জন্মভূমি বড়লেখা উপজেলার চান্দগ্রামে কয়েক দফায় ত্রাণ বিতরণ করেন এবং কল সেন্টার খুলে পরিচয় গোপন রেখে অভাবতাড়িত সম্মানিত ব্যক্তিদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌছে দেন। তার এই কার্যক্রম তখন পরিচিত মহলে ব্যাপক প্রশংসীত হয়েছে।

ওয়াহিদুর রহমান ওয়াহিদ মেজরটিলায় তাঁর পিতার নামে প্রতিষ্ঠা করেছেন ‘হাফিজ আমির উদ্দিন হাফিজিয়া এতিমখানা মাদ্রাসা।’ সেখানে ছাত্রদের বিনামূল্যে পড়ালেখা ও থাকা-খাওয়ার ব্যবস্থা করেছেন সমাজসেবী ওয়াহিদ।

শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য ওয়াহিদুর রহমান ওয়াহিদ বলেন, বিত্তবানরা অসহায় মানুষদের সাহায্য করেন এ কথাটি সঠিক নয়। বরং সমাজের পিছিয়েপরা মানুষদের পাশে দাঁড়ানো ধনাঢ্য ব্যক্তিদের ঈমানী দায়িত্ব ও কর্তব্য। তিনি বলেন, আমরা প্রত্যেকেই স্ব-স্ব অবস্থান থেকে খারাপ কাজ পরিহার এবং প্রতিবেশির ‘হক’ আদায় করলে খুব সহজে ও কম সময়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

 

Developed by :