Monday, 14 June, 2021 খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ |




সরকার মাধ্যমিক শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে চায় : পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

সিলেট: শিক্ষার গুণগত মান উন্নয়নে মাধ্যমিক শিক্ষকদের জন্য পৃথক অধিদপ্তর সময়ের দাবি বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মাধ্যমিক শিক্ষা ব্যবস্থাকে বিজ্ঞান মনষ্ক ও বিশ্বমানের শিক্ষায় উন্নীত করার পর শিক্ষকদের চাকুরি জাতীয়করণ করা হবে।

সোমবার বিকেলে বিশ্ব শিক্ষক দিবসে সিলেট জেলা বাংলাদেশ শিক্ষক সমিতির উদ্যোগে এক ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

পরিকল্পনা মন্ত্রী আরও বলেন, আমিও গ্রামের সন্তান। বঙ্গবন্ধুর বাংলাদেশে সরকারি ও বেসরকারি নামে শিক্ষকদের বেতন বৈষম্য সমীচিন নয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলোচনা করে আগামীতে বিশ্ব শিক্ষক দিবস জাতীয়ভাবে পালনের চেষ্টা করবো।

সংগঠনের সিলেট জেলা সভাপতি ও কানাইঘাট রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মামুন আহমদ এর সভাপতিত্বে এবং সাংগঠনিক সচিব ও রাজা জিসি হাই স্কুলের প্রধান শিক্ষক মো. আবদুল মুমিত এর পরিচালনায় ভার্চুয়াল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কবির এ এইচ চৌধুরী, সিটি কাউন্সিলর ও রাজনীতিবিদ আজাদুর রহমান আজাদ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, বাসিস সিলেট জেলা সহ সভাপতি ও রসময় মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক রফিকুল আলম, বিয়ানীবাজার উপজেলার দাসউরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান, কানাইঘাটের চরিপারা হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মুজ্জমিল আলী।

 

Developed by :