Tuesday, 22 September, 2020 খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |




ক্রিকেটপ্রেমি কাওছার আর নেই

বার্তা ডেস্ক:  বিয়ানীবাজারের ক্রীড়াঙ্গনে ‘ক্রিকেট পাগল কাওছার’ নামে সুপরিচিত মো. কাওছার আহমদ আর নেই। রোববার রাত ১২টার দিকে পৌর এলাকার শ্রীধরা গ্রামের তার নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি  রাজিউন)।

ক্রিকেটপাগল কাওছারের মৃত্যুর খবরে শোকের ছায়া পড়েছে বিয়ানীবাজার পৌর এলাকাসহ স্থানীয় ক্রীড়াঙ্গনেও। তার মৃত্যুর সংবাদ চতুর্দিকে ছড়িয়ে পড়ার পর থেকেই স্থানীয় ক্রীড়াঙ্গন সংশ্লিষ্টরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কাওছারকে ঘিরে পুরনো স্মৃতি রোমন্থন করে আবেগাপ্লুত হয়ে পোস্ট প্রকাশ করছেন।

ক্রিকেট পাগল কাওছারকে চেনেন না এমন মানুষ বিয়ানীবাজারে খুব একটা খোঁজে পাওয়া যাবে না। কাওছার একজন মানসিক প্রতিবন্ধী হলেও সে ছিল ক্রিকেট পাগল। পৌরশহরের পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কোন টুর্ণামেন্টের আয়োজন করা হলেই সর্বাগ্রে যার উপস্থিতি লক্ষ করা যেতো- সে হলো কাওছার। কখনো একটি ব্যাট হাতে কখনোবা আবার বাঁশি ফুঁ দিয়ে ঘুরে বেড়াতে দেখা যেতো তাঁকে।

শুধুই কি ক্রীড়াঙ্গন, সদা হাসোজ্জ্বল চেহারা নিয়ে পৌরশহরের সর্বত্রই ছিল তার বিচরণ। মিছিল-মিটিং, সভা-সমাবেশ কিংবা উৎসব উদযাপন- সবকিছুতেই পাওয়া যেতো কাওছারকে। এমন একজন মানুষের চির বিয়োগের খবরে শোকাহত সমগ্র বিয়ানীবাজারবাসী।

 

Developed by :