Friday, 25 September, 2020 খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |




সোনিয়ার হাতেই থাকছে কংগ্রেসের নেতৃত্ব 

আন্তর্জাতিক ডেস্ক: নানা আলোচনা ও নাটকীয়তার পর কংগ্রেসের নেতৃত্বে থাকতে রাজি হয়েছেন সোনিয়া গান্ধী। ওয়ার্কিং কমিটির অনুরোধ মেনে অন্তর্বর্তী সভাপতি হিসেবে কাজ চালিয়ে যেতে রাজি হয়েছেন তিনি। সম্প্রতি দলের সংস্কার চেয়ে ২৩ শীর্ষ নেতার চিঠির পর্যালোচনা করতে সোমবার বৈঠকে বসে ওয়ার্কিং কমিটি।

বৈঠকের শুরুতেই সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং জানিয়ে দেন, সোনিয়ার নেতৃত্বের প্রতি দলের পূর্ণ আস্থা রয়েছে। একই কথা বলেন এ কে অ্যান্টনিও। কিন্তু এ সময় সাবেক সভাপতি রাহুল গান্ধীর একটি মন্তব্য ঘিরে বৈঠক উত্তপ্ত হয়ে ওঠে।

নেতৃত্বে পরিবর্তন চেয়ে ২৩ নেতার চিঠি প্রসঙ্গে রাহুল বলেন, যে সময় সোনিয়া অসুস্থ এবং কংগ্রেস রাজস্থান এবং মধ্যপ্রদেশের সরকার বাঁচানোর জন্য লড়াই করছে, তখন কেন এই চিঠি। যারা লিখেছে, তাদের সঙ্গে নিশ্চয়ই বিজেপির যোগাযোগ আছে।

রাহুলের মন্তব্যের প্রতিবাদে গুলাম নবি আজাদ বলেন, বিজেপির সঙ্গে যোগাযোগ প্রমাণিত হলে আমি রাজনীতি ছেড়ে দেব। এমনকি রাজ্যসভার বিরোধী দলনেতা এবং ওয়ার্কিং কমিটির সদস্যপদ থেকেও ইস্তফা দেবেন বলে জানান তিনি। আরেক নেতা কপিল সিব্বল বৈঠক চলাকালীনই টুইটারে দলের অন্তর্বিরোধের প্রসঙ্গ উল্লেখ করেন।

এর আগে কংগ্রেসে সংস্কারের দাবি জানিয়ে অন্তর্বর্তী প্রধান সোনিয়া গান্ধীর কাছে চিঠি দেন দলটির ২৩ শীর্ষ নেতা। চিঠিতে দলের বিভিন্ন ধরনের সংকটের কথা তুলে ধরেন। তারা দাবি করেন, আসন্ন একাধিক নির্বাচনের কথা মাথায় রেখে সংগঠনকে ঢেলে সাজাতে হবে।

 

Developed by :