Thursday, 6 August, 2020 খ্রীষ্টাব্দ | ২২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |




বড়লেখার শাহবাজপুরে জমি সংক্রান্ত বিরোধে যুবক খুন, গ্রেফতার ১

বড়লেখা: মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণ শাহবাজপুর এর চন্ডিপুর গ্রামের বাসিন্দা আব্দুল আহাদ (৩৫) জমি সংক্রান্ত বিরোধের জেরে খুন হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার (২৩ জুলাই) রাতে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আহাদ দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের সুজাউল (হরিনগর) গ্রামের শফিক উদ্দিনের ছেলে। আর অভিযুক্ত মাতাব উদ্দিন চন্ডিনগর (হরিনগর) গ্রামের মৃত রজব আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে প্রবাসে থাকেন। একসময় মাতাব এবং আব্দুল আহাদ ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। মাতাব প্রবাসের থাকাকালীন সময়ে তার বাড়ির খোঁজখবর রাখতেন আব্দুল আহাদ।স্থানীয় সূত্র থেকে জানা যায় ঘটনাটি ঘটেছে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে। কিছুদিন আগে মাতাব উদ্দিন এর কাছ থেকে আব্দুল আহাদ গং কিছু জায়গা ক্রয় করেন। চুক্তি অনুসারে অর্ধেক টাকা পরিশোধ করা হয় এবং বাকি টাকার জমি রেজিস্ট্রি হওয়ার পরে প্রদান করার কথা ছিল। কিন্তু করোনা মহামারীর কারণে ভূমি রেজিস্ট্রেশন বন্ধ হয়ে যায়।

২মাস আগে আব্দুল আহাদ জমিতে চাষ করতে গেলে মাতাব উদ্দিন তাতে বাধা দেয়। তখন আব্দুল আহাদ স্থানীয় মুরুব্বীদের এ বিষয়ে জানালে স্থানীয় মুরুব্বীরা মীমাংসা করার চেষ্টা করেও ব্যর্থ হন। এ নিয়ে উভয়  পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এরই জের ধরে গতকাল যখন আব্দুল আহাদ তার ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন, এসময় মাতাব উদ্দিন অতর্কিত তার উপর দা দিয়ে আক্রমণ করেন। এতে উভয় পক্ষ আহত অবস্থায় তাদেরকে সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়। আহত অবস্থায় রাত বারোটার দিকে আব্দুল আহাদ মারা যান। তখন  চিকিৎসাধীন অবস্থায় মাতাব উদ্দিন কে গ্রেফতার করা হয় এবং উনি হাসপাতালে আছেন।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক শুক্রবার (২৪ জুলাই) বিকেলে বলেন, ‘জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলার ঘটনা ঘটেছে এবং আসামী গ্রেফতার করা হয়েছে।’

 




সর্বশেষ সংবাদ

Developed by :