Monday, 26 July, 2021 খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথের বিদায়লগ্নে বিষাদের সুর, সম্মাননা স্মারক প্রদান

বিয়ানীবাজারবার্তা২৪.কম:  বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ শিক্ষকতা জীবনের ইতি টানছেন। সরকারি নিয়মানুযায়ী আগামীকাল রোববার তিনি চাকুরি থেকে অবসর গ্রহণ করছেন। এ খবরে কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বিষাদের সুর বেজে উঠছে।

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের অনেকেই কলেজে সশরীরে উপস্থিত হয়ে অধ্যক্ষকে বিদায় সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান অব্যাহত রেখেছেন। যা এ কলেজের ইতিহাসে শিক্ষক অবসরের সর্বোচ্চ সম্মান বলে জানা গেছে। এ সময় কলেজের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথের কার্যকালে সূচিত সকল পদক্ষেপ ও সিদ্ধান্তকে সাধুবাদ জানান এবং ভূয়সী প্রশংসা করেন।

এদিকে, অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথের বিদায় উপলক্ষে কলেজের ২০০০ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে তাঁকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শনিবার দুপুর ১২টায় কলেজের শিক্ষক মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন কলেজের ২০০০ ব্যাচের শিক্ষার্থীরা।

এ সময় উপস্থিত ছিলেন তোফায়েল আহমদ, ইঞ্জিনিয়ার ইমরুল কায়েছ, রফিকুল হক চৌধুরী, আব্দুল্লাহ আল রাকিব, সিদ্দিকুর রহমান চৌধুরী তানু,পলাশ আফজাল, আব্দুল কুদ্দুস, সফর উদ্দিন, জগলুল হোসেন সুমন, জুনেদ আহমদ, আব্দুল করিম, নজরুল ইসলাম খোকন, জহির উদ্দিন খান ও হোসেন আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে কাজ করেছেন। এ কলেজে অনার্স-মাস্টার্স কোর্স চালু, অবকাঠামোগত উন্নয়নসহ শিক্ষার পরিবেশ ও শিক্ষার মান উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেন। যা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

একইভাবে, শনিবার বিকেলে বিয়ানীবাজার উপজেলা, কলেজ ও পৌর ছাত্রলীগের (স্বাধীন গ্রুপ) পক্ষ থেকে পঞ্চখণ্ডের আরেক নক্ষত্র বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথকে বিদায় সংবর্ধনা প্রদান করেছে। এ সময় কলেজের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা দ্বারকেশ চন্দ্র নাথকে এ যুগে ক্ষুদে নব্দ্বীপের শিক্ষার ফেরিওয়ালা বলে আখ্যায়িত করেন। এমনকি তাঁরা দূরদর্শী ও উৎসাহব্যঞ্জক বিভিন্ন কর্মকাণ্ড হাতে নেওয়ায় অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথের প্রশংসা করেন। পাশাপাশি তারা কলেজ কর্তৃপক্ষকে এ জনপদের কীর্তিমান পুরুষ অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথের সূচিত ভালো কাজের ধারা অব্যাহত রাখার অনুরোধ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা কে এইচ সুমন, আশরাফুল হক রুনু, আনোয়ার হোসেন মুন্না, সাইনুল আবেদীন, নাহিদুর রহমান প্রমুখ।

অনুরূপভাবে, বিয়ানীবাজার সরকারি কলেজের ৮০-৮৫ সালের শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার এ জনপদের ভূমিপুত্র অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথকে বিদায় সম্মান প্রদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার সরকারি প্রাক্তন ভিপি হোসেন আহমদ, খালেদ জাফরী, আতাউর রহমান প্রমুখ।

ঐদিন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক এজিএস মোহাম্মদ জামাল হোসেন বিদায়ী অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথকে সম্মাননা স্মারক প্রদান করেন। এ সময় বিয়ানীবাজার উপজেলা, কলেজ ও পৌর ছাত্রলীগ (জামাল গ্রুপ) দ্বারকেশ চন্দ্র নাথকে স্মারক প্রদান করেন।

এছাড়া বৃহস্পতিবার দুপুরে শিক্ষক মিলনায়তনে কলেজের ১৯৯৬ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পক্ষ থেকে অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, লাউতা ইউপি চেয়ারম্যান মো. গৌছ উদ্দিন, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকে’র সাংগঠনিক সম্পাদক জুবের আহমদ, প্রভাষক আরবাব হোসেন খান, বিশিষ্ট ব্যবসায়ী সাগর দাস চৌধুরী, সাব্বির আহমদ, বিপ্লব চক্রবর্তী, সোহেল আহমদ।

এসব অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীরা বিদায়ী অধ্যক্ষের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :