Monday, 26 July, 2021 খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




এসএসসি’তে উপজেলার সেরা খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতন

বিয়ানীবাজার: করোনাভাইরাসের কারণে এবার ভিন্ন প্রেক্ষাপটে রবিবার সকালে এসএসসি ও সমমানের ফলাফল সারাদেশে একযোগে প্রকাশিত হয়েছে।

ঘোষিত ফলাফলে গত বছরের ন্যায় এবারও এসএসসিতে বিয়ানীবাজার উপজেলা্র সেরা শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতন। পাসের হার ও জিপিএ-৫ উভয় দিকে দিয়েই আবারও উপজেলায় শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে এ শিক্ষা প্রতিষ্ঠানটি। এবার এ শিক্ষা প্রতিষ্ঠানের ২৩জন শিক্ষার্থী জিপিএ-৫ (এ+) পেয়ে উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৯৮.২৯ ভাগ।

এসএসসি পরীক্ষায় খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতনের ১১৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১১৫জন শিক্ষার্থী বিভিন্ন গ্রেডে কৃতকার্য হয়েছে। এর মধ্যে এ+ ২৩জন, এ ৫৬জন, এ- ২জন, বি ১৩জন ও সি ১জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছেন। এছাড়া একজন শিক্ষার্থী প্রবাস গমন ও অপর একজন অকৃতকার্য হয়েছেন।

এ সাফল্যে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধান শিক্ষক আব্দুল মালিক বলেন, শতভাগ ফলাফল হলে খুবই খুশি হতাম। আমাদের লক্ষ্য ছিল বরাবরের মতো সেরা সাফল্য নিয়ে আসা। পাশের হারের পাশাপাশি এবারও উপজেলার মধ্যে সবচেয়ে বেশি এ+ এসেছে আমাদের প্রতিষ্ঠানে। কিন্তু একজন শিক্ষার্থী প্রবাস গমন ও অপরজন অনাকাঙ্খিতভাবে ফেল করায় শতভাগ ফলাফল অর্জিত হয়নি।

তিনি বলেন, এ+ আরো বেশি প্রত্যাশা ছিল কিন্তু সেটা পূরণ হয়নি। আগামীতে আরও ভাল ফলাফল নিয়ে আসতে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে।

 




 

Developed by :