Wednesday, 27 May, 2020 খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




করোনায় এক উপাচার্যের মৃত্যু

ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য নাজমুল করিম চৌধুরী মারা গেছেন। বৃহস্পতিবার (০৭ মে) ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি ।

বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শেখ কবির হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, অধ্যাপক নাজমুল আগে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। করোনাভাইরাস শনাক্ত হওয়ায় তাকে তিন দিন আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুরু থেকেই তিনি নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ছিলেন।

নাজমুল করিম চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক।

ঢাবির প্রক্টর এ কে এম গোলাম রব্বানী জানান, নাজমুল করিম চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান বদরুজ্জামান ভূঁইয়া জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেয়ার পর বেসরকারি ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্যের দায়িত্ব পালন করছিলেন এই প্রবীণ অধ্যাপক।

নাজমুল করিম চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী ও অধ্যাপক বদরুজ্জামান ভূঁইয়া।

ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তাদের ওয়েবসাইটে শোক প্রকাশ করেছে।

 

Developed by :