Friday, 7 August, 2020 খ্রীষ্টাব্দ | ২৩ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |




জামায়াতের ত্যাগীদের নতুন দল ‘এবি পার্টি’

মজিবুর রহমান মঞ্জু, এএফএম সোলায়মান চৌধুরী, যোবায়ের আহমেদ ভুঁইয়া (বা থেকে)।
ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামী থেকে বেরিয়ে যাওয়া ও বহিষ্কৃত কয়েকজন নেতা নতুন রাজনৈতিক দল গঠন করেছেন। ‘আমার বাংলাদেশ পার্টি’ বা ‘এবি পার্টি’ নামের এ দলের মূলনীতি ‘সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার’ বলে জানানো হয়েছে।

আজ শনিবার বেলা ১১টায় রাজধানীর পুরানা পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দলের ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ জামায়াতে ইসলামী থেকে বহিষ্কৃত নেতা, ছাত্র শিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জু নতুন এ দলের ঘোষণা দেন। এ সময় দলটির ২২২ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

আহ্বায়ক কমিটির সভাপতি হয়েছেন সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী আর সদস্য সচিব হয়েছেন মজিবুর রহমান মঞ্জু। কমিটিতে আরও রয়েছেন সাবেক সেনা কর্মকর্তা আবদুল হক মিয়া, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী তাজুল ইসলাম, সাবেক শিবির নেতা ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুঁইয়া প্রমুখ।

মজিবুর রহমান মঞ্জু বলেন, ‘ধর্ম ও মহান মুক্তিযুদ্ধকে সকল বিতর্কের ঊর্ধ্বে রেখে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবে এবি পার্টি।’

তিনি বলেন, ‘মতবাদ, মতাদর্শ যার যার, রাষ্ট্র আমাদের সবার। মতবাদ ও মতাদর্শের ঊর্ধ্বে উঠে অধিকার আদায়ের রাজনীতি করবে এবি পার্টি।’

এর আগে এবি পার্টির রাজনৈতিক প্ল্যাটফর্ম ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’-এর পক্ষ থেকে বলা হয়েছিল, এ দলে যারা থাকবেন তারা সবাই বয়সে তরুণ ও শিবিরের সাবেক নেতা। একাত্তর-পরবর্তী প্রজন্মের লোকজনকে নিয়ে নতুন দল গঠন করছেন তারা। শুরু থেকে এ দল গঠনে সমন্বয়কের ভূমিকায় ছিলেন মঞ্জু।

 




সর্বশেষ সংবাদ

Developed by :