Wednesday, 27 May, 2020 খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




জকিগঞ্জে ‘চাল কেলেঙ্কারি’ ও হরিলুটের ঘটনায় ৮ জন কারাগারে

সিলেট: সিলেটের জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জে সরকারি চাল কেলেঙ্কারি ও হরিলুটের ঘটনায় ৮ জনকে কারাগারে পাঠিয়েছেন জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। সোমবার জকিগঞ্জ থানা পুলিশ তাদেরকে চাল আত্মসাৎ ও হরিলুটের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করলে আদালত জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

কারাগারে যাওয়া ব্যক্তিরা হলেন- চাল আত্মসাতের চেষ্টার ঘটনায় মিল মালিক শফিক আহমদ, খাসেরাগ্রামের মৃত ফয়জুর রহমানের ছেলে কালিগঞ্জ বাজারের ডিলার জয়নাল আহমদ, আইয়র গ্রামের আব্দুস সালামের ছেলে কসকনকপুর গ্রামের ডিলার আব্দুল মুকিত, বারঠাকুরী ইউনিয়নের ডিলার আব্দুল আজিজ, কসকনকপুর গ্রামের আছদ্দর আলীর ছেলে ট্রাক চালক কামরুল ইসলাম, বারগাত্তা গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে ও ট্রাক হেলপার সইফ উদ্দিন এবং চাল হরিলুটের ঘটনায় নগরকান্দি গ্রামের আব্দুল ওয়াহিদের ছেলে দেলোয়ার হোসেন ও দেওয়ানেরচক গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে বিপ্লব আহমদ।

এর আগে রবিবার সকালের দিকে কালিগঞ্জে ১০ টাকা দরের চাল আত্মসাৎ ও হরিলুটের দায়ে দুজন ডিলার, ট্রাক চালক ও হেলপার এবং হরিলুটের অভিযোগে মোট ৬ জনকে আটক করে পুলিশ। পরে মিল মালিকসহ আরেকজন ডিলারকেও আটক করা হয়। রাতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে তাদের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ সবাইকে গ্রেফতার দেখিয়ে সোমবার আদালতে হাজির করলে আদালত জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের এ খবরের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আটক ৮ জনকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণের পর আদালত জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। পরে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়।

 

Developed by :