Thursday, 9 April, 2020 খ্রীষ্টাব্দ | ২৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |




জায়গীরদারের ‘স্বেচ্ছাচারিতা’য় বিএনপিতে ‘বিদ্রোহ’

সিলেট: সিলেট জেলা বিএনপির আওতাধীন উপজেলা ও পৌর শাখার ১৮ ইউনিট কমিটি ঘোষণার ১৮ ঘন্টার মধ্যে বিদ্রোহ দেখা দিয়েছে। সিলেট জেলা আহবায়ক কামরুল হুদা জায়গীরদার কর্তৃক ঘোষিত ১৮টি সাংগঠনিক ইউনিট কমিটি প্রত্যাখান করেছেন জেলা আহ্বায়ক কমিটির ৯ সদস্য।

দলটির নেতারা কমিটি গঠনের ক্ষেত্রে জেলা আহ্বায়কের স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে তারা কমিটিগুলো প্রত্যাখান করেন।

বিবৃতিদাতারা হলেন- সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবদুল কাইয়ূম চৌধুরী, অ্যাডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন লস্কর, আহমেদুর রহমান চৌধুরী, ইসতিয়াক আহমদ সিদ্দিকী, অ্যাডভোকেট হাসান পাটোয়ারী রিপন, মাহবুবুল হক চৌধুরী।

বিবৃতিতে নেতৃবৃন্দরা বলেন- জেলা আহ্বায়ক কমিটির বিগত সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সিদ্ধান্ত ছিল যে, খসড়া কমিটি তৈরী করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জেলা আহ্বায়ক কমিটির পরবর্তী সভায় অনুমোদন সাপেক্ষে কমিটি প্রকাশিত হবে। কিন্তু জেলা আহ্বায়ক কোন সভার আহ্বায়ক না করে কমিটি যেভাবে ঘোষণা করেছেন তা গ্রহণযোগ্য নয়। জেলা আহ্বায়ক কমিটি প্রকাশের এই সিদ্ধান্ত যেহেতু পূর্ব সিদ্ধান্তের সাথে সংঘতিপূর্ণ নয়, সেহেতু আমরা কমিটি গঠনের এই প্রক্রিয়াকে প্রত্যাখান করছি।

নেতৃবৃন্দরা আরো বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে কমিটি গঠনের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, শনিবার রাত সাড়ে ৯টার দিকে সিলেট জেলা বিএনপির আওতাধীন উপজেলা ও পৌর শাখার ১৮ ইউনিট কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি অনুমোদন করেন সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার।

 

Developed by :