Wednesday, 3 June, 2020 খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




সাবেক প্রেমিককে দেখে বিয়ের আসর ছাড়ল কনে

আন্তর্জাতিক ডেস্ক:  অতিথিরা সবাই এসে গেছে। বিয়ের সব প্রস্তুতি সম্পন্ন। মণ্ডপে কনে-বর বিয়ের মন্ত্র পাঠের জন্য বসেছেন। বিয়ের কাজও প্রায় শেষ। কিন্তু হঠাৎ আসর ছেড়ে উঠে পড়ে কনে বললেন, তিনি এ বিয়ে করবেন না।

সম্প্রতি ভারতের তেলঙ্গানার বনপর্তি জেলার চার্লাপল্লিতে এ ঘটনা ঘটে। কনের পরিবারের দাবি, বিয়ে না করার পেছনে মেয়ের সাবেক প্রেমিকের মদদ আছে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এ দিন চার্লাপল্লিতে বিয়ের আসর বসেছিল। সব রীতি-রেওয়াজ মেনে চলছিল বিয়ের অনুষ্ঠান। মন্ত্র উচ্চারণের সঙ্গে চলছিল চার হাত এক করার প্রক্রিয়া। এক সময় পুরোহিতের নির্দেশে হবু স্ত্রীর গলায় মঙ্গলসূত্র পরিয়ে দিতে যান পাত্র। কিন্তু তার হাত সরিয়ে দিয়ে কনে উঠে দাঁড়ান। সবার সামনে মুখের ওপর বলে দিলেন, এই বিয়ে করবেন না তিনি।

এ ঘটনায় প্রথমে সবাই অবাক হয়ে যায়। সবার মুখে এক কথা, সবই তো ঠিক ছিল, কিন্তু মেয়ের হলো কী হেলো? উপস্থিত সবার মাথায় আকাশ ভেঙে পড়ার অবস্থা। বরপক্ষের লোকজন বিয়ে মণ্ডপ ছেড়ে চলে যেতে চাইলে আটকানোর চেষ্টা হয়। কিন্তু কনে বিয়ে করতে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত মণ্ডপ ছেড়ে বেরিয়ে যায় বরপক্ষ।

পাত্রপক্ষের দাবি, এই বিয়েতে কনের সাবেক প্রেমিককেও দাওয়াত দেয়া হয়েছিল। কনে বিয়ে করতে না চাওয়ার কারণ ওই যুবকের উপস্থিতি। তারা দেখেছেন, ওই যুবককে মণ্ডপে দেখতে পাওয়ার পরই কনে বিয়ে না করার সিদ্ধান্ত নেয়। বরপক্ষের লোকজন কনের সাবেক প্রেমিককে ধরার চেষ্টাও করেন। কিন্তু দৌঁড়ে পালিয়ে যান ওই যুবক।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

 

Developed by :