Thursday, 2 December, 2021 খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |




এপ্রিলে সিলেট-হিথ্রো সরাসরি ফ্লাইট চালু হবে: বিমান প্রতিমন্ত্রী

সিলেট: বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, সিলেট বাসীর জন্য একটা বিশেষ সুখবর হল, লন্ডন যেতে আপনাদের আর ঢাকায় যেতে হবে না। এপ্রিল থেকে সরাসরি যুক্তরাজ্যে বিভিন্ন স্থানে সরাসরি বিমানের ফ্লাইট চালু হবে। চলতি বছরের এপ্রিল মাসে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সিলেট-হিথ্রো সরাসরি বিমানের ফ্লাইট চালু হবে। সে লক্ষে ওসমানী বিমানবন্দরের রানওয়ের সম্প্রসারণ করা হচ্ছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার তাজপুর কাজিরগাঁওয়ে মরহুম আফতাব আলী মেমোরিয়াল ট্রাষ্ট আয়োজিত বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিমান প্রতিমন্ত্রী।

এসময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ার সময় আমাকে নির্দেশ দিয়েছিলে এই সেক্টরটিকে একটা পর্যায়ে নিতে হবে। বিমানের দুর্নীতিবাজদের শেকড় উপরে ফেলতে হবে। আমি চেষ্টা করেছি দুর্নীতিবাজদের আইনের আওতায় নিতে। ইতিমধ্যে বিমানের অনেক দুর্নীতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে আগামীতেও তা অব্যাহত থাকবে। বিমানে যারাই অপকর্ম করবে কিংবা অপকর্মের সাথে জড়িত হবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে, কেউ রেহাই পাবে না।

বিমান প্রতিমন্ত্রী বলেন, সিলেটের অধিকাংশ লোক যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপসহ বিশে^র বিভিন্ন দেশে অবস্থান করছেন। সেজন্য প্রবাসীদের সাথে বাংলাদেশের পতাকা বহনকারী রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিমান বাংলাদেশের সাথে প্রবাসীদের যোগসূত্র ঘটাতে চাই। এই যোগসূত্রের মাধ্যমে বিমানকে লাভজনক করতে আমাকে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করা হয়েছে। আমি সেই দায়িত্ব সততার সাথে পালন করার চেষ্টা করছি।

মরহুম আফতাব আলী মেমোরিয়াল ট্রাষ্টের সভাপতি প্রবাসী আনছার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান,

বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয় দেব কুমার ভদ্র, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য আরও বক্তব্য দেন, বালাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাষ্টের চেয়ারম্যান ও এনআরবি ব্যাংকের পরিচালক রবিন পাল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদাল মিয়া, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, জেলা যুবলীগ সভাপতি শামিম আহমদ ভিপি, আব্দুস সালাম, ট্রাষ্টি আনহার মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক চঞ্চল পাল।

জুয়েল আহমদ নুরের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, জামেয়া ফুরকানিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আহমদ আলী। সভার আগে প্রতিমন্ত্রী চক্ষু শিবিরের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।

 




 

Developed by :