Friday, 30 July, 2021 খ্রীষ্টাব্দ | ১৫ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




মুসলিম বেশে আবুধাবির মসজিদে ট্রাম্প কন্যা

নিউজ ডেস্ক: আরবের ঐতিহ্যবাহী লম্বা গাউন ও কালো হিজাব পরে মসজিদ পরিদর্শন করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। গতকাল রোববার সেদেশের মুসলিম নারীদের মতো এই পোশাক পরে আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ পরিদর্শন করেন  তিনি।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, নারীর ক্ষমতায়ন বিষয়ক ‘গ্লোবাল উইমেন্স ফোরাম’ উপলক্ষে সংযুক্ত আরব আমিরাত সফর করছেন ইভাঙ্কা ট্রাম্প। সংযুক্ত আরব আমিরাতে সফররত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট কন্যা ইভাঙ্কা ট্রাম্প গতকাল মধ্যপ্রাচ্যের অন্যতম সুন্দর স্থাপনা আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ দেখতে যান।

ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা ও কন্যা ইভাঙ্কা ট্রাম্প মসজিদ পরিদর্শনের সময় খালি পায়ে মসজিদে প্রবেশ করেন। এ সময় তার পরনে ছিল আরবের ঐতিহ্যবাহী লম্বা গাউন। মুসলিম সংস্কৃতি অনুযায়ী তার মাথা ছিল কালো হিজাবে আবৃত।

ইভাঙ্কা ইয়াহুদি ধর্মাবলম্বী হলেও মুসলিম নারীদের মতোই ঘুরে দেখেছেন মুসলমানদের এ পবিত্র মসজিদ। মসজিদের নান্দনিক সৌন্দর্য, নকশা ও কারুকাজ হাত দিয়ে ছুঁয়েও দেখেছেন তিনি।

নারীর ক্ষমতায়নে স্বাধীনতা এবং অর্থনৈতিক ক্ষেত্রে নারীদের প্রবেশাধিকারের জন্য সৌদি আরবে আইনি পরিবর্তনের প্রশংসা করেছেন ইভানকা ট্রাম্প।

 

Developed by :