Thursday, 28 May, 2020 খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




৬ মার্চের মধ্যে মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন করতে আ.লীগের চিঠি

ঢাকা: সারাদেশে সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে সাংগঠনিক থানা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ডসহ সব ইউনিটকে আগামী ৬ মার্চের মধ্যে সম্মেলন শেষ করার নির্দেশনা দিয়ে তৃণমূলে চিঠি দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এছাড়া সারাদেশে ‘সদস্য সংগ্রহ অভিযান’ জোরদার করতেও তৃণমূলকে নির্দেশনা দেওয়া হয়েছে ওই চিঠিতে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের একাধিক সূত্র থেকে তৃণমূলকে পাঠানো এই চিঠির তথ্য নিশ্চিত হয়েছে। ওই চিঠির একটি কপিও হাতে রয়েছে।

দলীয় সূত্রগুলো বলছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজন মুজিববর্ষ সামনে রেখে দলকে ঢেলে সাজাতেই তৃণমূলের মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোকে সম্মেলন আয়োজনে তাগাদা দিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পাশাপাশি দলের সদস্য সংগ্রহ কার্যক্রমকেও গতিশীল করার দিকে মনোযোগী হচ্ছে দলটি।

চিঠির নির্দেশনায় বলা হয়েছে, সারাদেশে সদস্য সংগ্রহ অভিযান জোরদার করতে আগামী ১ মার্চ থেকে সদস্য বই, ঘোষণাপত্র ও গঠনতন্ত্র সংগ্রহ করতে হবে দলের কেন্দ্রীয় দফতর থেকে। চিঠিতে আরও বলা হয়েছে, যেসব সাংগঠনিক জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে, দ্রুততম সময়ে সেসব জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দফতরে জমা দিতে হবে। পাশাপাশি যেসব সাংগঠনিক জেলায় সম্মেলন অনুষ্ঠিত হয়নি, বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের সঙ্গে যোগাযোগ করে সেসব জেলায় সম্মেলন শেষ করতে হবে।

চিঠিতে আরও বলা হয়, মেয়াদোত্তীর্ণ যেসব সাংগঠনিক উপজেলা/থানা/পৌর বা ইউনিয়ন ও ওয়ার্ড ইউনিট রয়েছে, সেগুলোর সম্মেলন আগামী ৬ মার্চের মধ্যে শেষ করতে হবে। একইসঙ্গে মুজিববর্ষ উদযাপনের জন্য কেন্দ্রের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি হাতে নিতে হবে।

চিঠিতে বলা হয়েছে, গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। জাতীয় কাউন্সিল সুষ্ঠুভাবে শেষ হওয়ার পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সারাদেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে নির্দেশ দিয়েছেন। সেই অনুযায়ী আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের সাংগঠনিক নির্দেশনা দেওয়া হয়েছে।-সারাবাংলা

 

Developed by :