Thursday, 29 July, 2021 খ্রীষ্টাব্দ | ১৪ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




ছাত্রলীগে শুদ্ধি অভিযানের সুপারিশ

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

ডাকসু নির্বাচনে ভিপি পদে রেজওয়ানুল হক চৌধুরী শোভনের হার ও নির্বাচনের সার্বিক মূল্যায়ন প্রতিবেদনে ছাত্রলীগের অভ্যন্তরীন কোন্দলে শোভন হেরেছে বলে উল্লেখ করেছে আওয়ামী লীগের চার সদস্যের কমিটি। এ

ই কমিটিতে আছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল হক।



ছাত্রলীগে বিভিন্ন সময় অনু্প্রবেশকারী বিশেষ করে হলে সিট পাওয়ার জন্য যেসব ছাত্র ছাত্রলীগে যোগ দিয়েছিল এদের একটা বড় অংশ শোভনকে ভোট দেয়নি। এটা ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের ফল।

একইসঙ্গে ছাত্রলীগের যে অংশ কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছিল তারাও এই নির্বাচনে শোভনকে হারিয়ে কোটা আন্দোলনের নেতা নুরুল হকে জয়ে অবদান রেখেছে বলে তারা উল্লেখ করেছেন।



নির্বাচন নিয়ে তাদের প্রতিবেদন আজকেই প্রধানমন্ত্রীর কাছে দেয়া হবে বলে এসব নেতারা জানিয়েছেন। এ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল বিপুল বিজয় পেলেও আওয়ামী লীগ এই নির্বাচনে সন্তুষ্ট নয়। আওয়ামী লীগ মনে করছে, ভিপি পদে পরাজয়ের মধ্য দিয়ে ছাত্রলীগের জন্য এই নির্বাচন নেতিবাচকই হয়েছে এবং এর প্রভাব ছাত্ররাজনীতিতে পড়বে।



এর প্রেক্ষিতে ছাত্রলীগের মধ্যে শুদ্ধি অভিযানের জন্য এই চার সদস্যের কমিটি শুদ্ধি অভিযান চালানোর সুপারিশ করবে বলে জানা গেছে। -বাংলা ইনসাইডার

 




 

Developed by :