Friday, 30 July, 2021 খ্রীষ্টাব্দ | ১৫ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




বড়লেখায় সুরমা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারসহ ৪ প্রতিষ্ঠানে জরিমানা

বিয়ানীবাজারবার্তা২৪.কম ডেস্ক।।।

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এক ডায়াগনস্টিক সেন্টারসহ ৪ প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন এ জরিমানা করেন।

ভোক্তা অধিকার কার্যালয় সূত্রে জানা গেছে, ওষুধের নির্ধারিত মূল্য কেটে বেশি লিখে বিক্রি করার অপরাধে পৌর শহরের সানি ফার্মেসীকে ২ হাজার টাকা, রোগীদের বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষায় অতিরিক্ত অর্থ আদায় ও অনভিজ্ঞ লোক দিয়ে পরীক্ষা করানোর অপরাধে সুরমা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা, জুতায় নির্ধারিত দামের বেশি নেওয়ার অপরাধে বাটা শোরুমকে ৪ হাজার টাকা, খাদ্য পণ্যের মোড়কের গাঁয়ে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মূল্য না লিখে বিক্রয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করাসহ বিভিন্ন অপরাধে গ্রামীন ফুড এন্ড বেকারীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, অভিযান চলাকালে আব্দুর রহিম নামে একজন ক্রেতার তাৎক্ষণিক লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে হাজী মজির উদ্দিন সপিং সিটির বাটা শোরুমকে জরিমানা করা হয় এবং আইন অনুযায়ী অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশের ১ হাজার টাকা দেওয়া হয়।

অভিযান চলাকালে উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মো. আফসার আলী, উপ-পরিদর্শক (এসআই) রিয়াজ উদ্দিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সিলেট ভিউ।

 

Developed by :