Wednesday, 22 September, 2021 খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




শ্রীমঙ্গলে আওয়ামী লীগের সভায় বক্তারা

‘নৌকার বিরুদ্ধে গেলে ধিকৃত হতে হবে’

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আসন্ন উপজেলা নির্বাচন উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় স্থানীয় একটি রেস্তোরায় চার ঘন্টাব্যাপী এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড কর্তৃক নৌকা প্রতীক প্রাপ্ত বর্তমান চেয়ারম্যান রনধীর কুমার দেব এর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা ও শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনসমূহের নেতৃবৃন্দ।



জানা গেছে, এ মতবিনিময় সভা মূলত একটি মিলনমেলা, যে সভার মাধ্যমে মনোনয়নপ্রত্যাশী একাধিক নেতা প্রকাশ্যে মনোনয়নপ্রাপ্ত নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন এবং মনোনয়নপ্রাপ্ত রনধীর কুমার দেব অন্য নেতাদের নিকট ব্যক্তিগত চাওয়া পাওয়ার ঊর্ধ্বে উঠে দলকে সুসংগঠিত রাখতে এবং নৌকা মার্কার বিজয়ে সহযোগিতা কামনা করেন।



এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠন, নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর সংগঠন, আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির তৃণমূলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।



বক্তারা নৌকা মার্কার প্রার্থীর প্রতি নিজেদের সমর্থন দানের কথা ব্যক্ত করেন এবং বিদ্রোহী প্রার্থী উপজেলা কৃষক লীগ সভাপতি মো. আফজল হকের মনোনয়নপত্র দাখিলের সমালোচনা করেন এবং অবিলম্বে তা প্রত্যাহার করে নৌকার পক্ষে মাঠে কাজ করার আহবান জানান।



এ ব্যাপারে তৃণমূলের এক নেতা বলেন, বঙ্গবন্ধুর নৌকার বিপক্ষে যিনি নিজেকে দাঁড় করাতে দ্বিধাবোধ করেন না, তিনি কতটুকু বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি-সম্পাদকরা মনোনয়নপ্রত্যাশী ছিলেন, তারা পর্যন্ত শেখ হাসিনার সিদ্ধান্তকে সম্মান জানিয়ে নিজেরা দলের স্বার্থে কাজে নেমে পড়ছেন, কিন্তু এটা অত্যন্ত দুঃখজনক যে দলীয় প্রতীকের নির্বাচনে আওয়ামী ঘরানার লোক জেনে শুনে আওয়ামী লীগের প্রতিপক্ষ হয়ে পড়ে।



তিনি আরও বলেন, এ সমস্ত ব্যক্তিদের ব্যাপারে খোঁজ নিয়ে দেখা উচিত এরা বঙ্গবন্ধুর আদর্শের পতাকাতলে থেকে ব্যক্তিস্বার্থে কাদের আদর্শ বাস্তবায়ন করার পাঁয়তারা করছে? আসন্ন নির্বাচনে এরা বিএনপি-জামায়াতের ভূমিকায় অবতীর্ণ হয়েছে, নির্বাচন থেকে সরে না আসলে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে এদেরও বিএনপি-জামায়াতের মতো অবস্থা হবে।



বক্তারা বিদ্রোহী প্রার্থীর উদ্দেশ্যে বলেন, মনোনয়ন প্রত্যাহার করা না হলে দলীয়ভাবে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে। নৌকা মার্কা কারো একক নয়, এটি জনগণের মার্কা। নৌকার বিরুদ্ধে গেলে ধিকৃত হতে হবে। কৃষক লীগের নেতৃস্থানীয়দের এ ব্যাপারে বিহিত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।



রনধীর কুমার দেবের সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অর্ধেন্দু কুমার দেব বেভুলের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মিছবাহুর রহমান।



প্রধান অতিথি মিছবাহুর রহমান তার বক্তব্যে বলেন, ‘শ্রীমঙ্গলে এক সময় আওয়ামী লীগের রাজনীতিতে একটা হারমনি ছিলো, তুখোড় ও মেধাবী নেতা তৈরি হতো শ্রীমঙ্গলে।



আগামী উপজেলা নির্বাচনে নৌকা মার্কার পক্ষে সবাইকে কাজ করার নির্দেশ দেন তিনি এবং সর্বশেষ ২০০৩ সালে সম্মেলন হওয়া মেয়াদোত্তীর্ণ কমিটি আগামী ৩-৬ মাসের মধ্যে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করার ঘোষণা দেন।



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ–সভাপতি অপূর্ব কান্তি ধর, সাংগঠনিক সম্পাদক আ্যডভোকেট রাধাপদ দেব সজল ও সৈয়দ মনসুরুল হক, আইন বিষয়ক সম্পাদক আ্যডভোকেট এ এস এম আজাদুর রহমান আজাদ, এম এ রহিম, আবু শহীদ আব্দুল্লাহ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া, জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী ও সম্পাদক মাহবুব আলম, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আছকির মিয়া, সাধারণ সম্পাদক মো. মান্নান মিয়া, আওয়ামী লীগ নেতা তহিরুল ইসলাম মিলন,

উপজেলা যুবলীগ সভাপতি বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক ছালিক আহমদ, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু তালেব বাদশা, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রাহিদ, শ্রীমঙ্গল সদর ইউপি চেয়ারম্যান ভানু লাল রায়, রাজঘাট ইউপি চেয়ারম্যান ও চা জনগোষ্ঠীর নেতা বিজয় ব্যানার্জি ও অশোক ব্যানার্জি, হিন্দু–বৌদ্ধ–খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেত্রী ইপা বড়ুয়া,

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুশীল শীল, হিন্দু–বৌদ্ধ–খ্রিস্টান ঐক্য পরিষদ নেতা অজয় দেব, চা জনগোষ্ঠী নেতা সীতারাম অলমিক, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আরজু মিয়া, জেলা পরিষদ সদস্য বদরুজ্জামান সেলিম, পরিবহন শ্রমিক নেতা মো. শাহজাহান মিয়া, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা সাজ্জাদুর রহমান সাজু, শাহ আলম, কাওছার মিয়া প্রমুখ।

 

 

 



 


















 










 




 

সর্বশেষ সংবাদ

Developed by :