Wednesday, 1 February, 2023 খ্রীষ্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




বীরমুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ’র ২১তম মৃত্যুবার্ষিকী পালিত

সিরাজ উদ্দিন আহমদ তাঁর কর্মের মধ্যে বেঁচে থাকবেন : এডভোকেট নাসির খান

প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. নাসির উদ্দিন খান

সিলেট: সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান বলেছেন, বীরমুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ তাঁর কর্মের মধ্যে যুগ যুগান্তর মানুষের মধ্যে বেঁচে থাকবেন। তিনি আমৃত্যু দেশ ও জাতির জন্য  কাজ করে গেছেন। তাঁর প্রতিষ্টিত স্বপ্নের শিক্ষা প্রতিষ্টান সিরাজ উদ্দিন আহমদ একাডেমীতে আজ হাজার হাজার শিক্ষার্থী শিক্ষা গ্রহন করে আলোকিত মানুষ হচ্ছে। এই অঞ্চলে সিরাজ উদ্দিন আহমদ একাডেমী শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন করেছেন, বিশেষ করে নারী শিক্ষায় রয়েছে অসাধারণ সাফল্য। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদের নতুন প্রজন্মকে মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে পাশাপাশি খেলাধুলায়ও অংশ গ্রহন করতে হবে। ২০৪১ সালের আগেই আমরা উন্নত বাংলাদেশ গড়তে চাই।”

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় সিরাজ উদ্দিন আহমদ একাডেমীতে বীরমুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ এর ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।

সিরাজ উদ্দিন আহমদ একাডেমীর পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ শামিম আহমদ এর সভাপতিত্বে ও একাডেমীর সিনিয়র শিক্ষক সফির আহমদ কামাল ও মো. ময়নুল ইসলাম এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের ১ম প্যানেল চেয়ারম্যান ও সদস্য মতিউর রহমান মতি, লতিফা শফি কলেজের অধ্যক্ষ আমিরুল ইসলাম দুলাল।

এ সময় বক্তব্য রাখেন শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু তাহের শাহেদ, সাবেক কুচাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান আনা মিয়া, অভিভাবক কমিটির সদস্য শাহ রাজা মোঃ আহমদুর রব, বিশিষ্ট সমাজসেবী রফিকুল ইসলাম রফু, শিক্ষানুরাগী সদস্য আব্দুল কাদির সাদেক, অভিভাবক কমিটির সদস্য আবুল কালাম মনসুর।

সিরাজ উদ্দিন আহমদ একাডেমীর প্রধান শিক্ষক মো. বেলাল আহমদ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন টিপু আহমদ, ফখরুল ইসলাম, মনির উদ্দিন, ইকবালুর রহমান, কামাল আহমদ খোকন, সহকারি প্রধান শিক্ষক মোকাব্বির আলী, সিরাজ কিন্ডারগার্টেন প্রিন্সিপাল শাহনেওয়াজ মনি, সিনিয়র শিক্ষিকা আমিনা বেগম, শিক্ষক আলাউদ্দিন, স্কুল ছাত্র মারজানুর রহমান শিহাব, ফারহানা বেগম।

বীর মুক্তিযোদ্ধা, সিরাজ উদ্দিন আহমদ একাডেমীর ও সিরাজ কিন্ডারগার্টেন এর প্রতিষ্টাতা মরহুম সিরাজ উদ্দিন আহমদ এর ২১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কোরআন খতম, মিলাদ মাহফিল  অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ই জানুয়ারি) সকাল ১০টায় মরহুম সিরাজ উদ্দিন আহমদ এর কবর জিয়ারতের মাধ্যমে সারাদিন ব্যাপি অনুষ্ঠান শুরু করা হয়। সকাল১১টায় সিলেট জেলা পরিষদের অর্থায়নে সিরাজ উদ্দিন আহমদ একাডেমীর শহিদ মিনার উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান এড. নাসির উদ্দিন খান। এরপরে পবিত্র কুরআনে খতম, বয়ান পেশ ও মরহুম সিরাজ উদ্দিন আহমদ এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন একাডেমীর ছাত্র মারজানুর রহমান শিহাব।

 

সর্বশেষ সংবাদ

Developed by :