Saturday, 4 February, 2023 খ্রীষ্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




বিজয় দিবস আমাদের চেতনার জাগরণের বাতিঘর : এডভোকেট নাসির উদ্দিন খান 

সিলেট: সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান বলেছেন, বিজয় দিবস আমাদের কাছে খুবই তাৎপর্যপূর্ণ। এ দিনটিতে আমরা পরাধীনতার শিকল থেকে মুক্তি লাভ করতে সক্ষম হয়েছিলাম। ত্রিশ লক্ষ জীবনের আত্মাহুতি এবং দুই লক্ষ মা-বোনের সংরক্ষিত সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। অশ্রু আর রক্তের বিনিময়ে পাওয়া এ স্বাধীনতা আমাদের কাছে অত্যন্ত গৌরবের। প্রজন্মের পর প্রজন্ম বয়ে নিয়ে চলছে মুক্তিযুদ্ধের বিজয়ের পতাকা, গাইছে বিজয়ের গৌরবগাথা। প্রতিবছর মহান বিজয় দিবস আমাদের নতুন প্রজন্ম এবং বিশ্বকে বারবার মনে করিয়ে দেয় আমাদের মুক্তিযুদ্ধ আর মুক্তিযোদ্ধাদের কথা, বীর শহীদদের কথা। মুক্তিযুদ্ধের গৌরবােজ্জ্বল ইতিহাসের কথা স্মরণ করে আমরা অনুপ্রাণিত ও উদ্বুদ্ধ হই দেশপ্রেমে।

আজ মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে জেলা পরিষদ মিলনায়তনে সিলেট জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান আরো বলেন, বিজয় দিবস শুধু আমাদের বিজয়ের দিন নয়, এটি আমাদের চেতনার জাগরণের দিন। আসুন আজকের এই দিনে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে গড়তে, বিশ্বসভায় সামনের সারিতে মাথা উঁচু করে দাঁড়াতে ঐক্যবদ্ধভাবে কাজ করি।

সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদের সভাপতিত্বে এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ এর কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট নিজাম উদ্দিন, এডভোকেট শাহ মোঃ মোসাহিদ আলী, নাজনীন হোসেন।

এর আগে সকাল সাড়ে ৯টায় চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের শহীদানদের স্মরণ করেন।

পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট শাহ ফরিদ আহমদ, যুগ্ম সাধারন সম্পাদক কবির উদ্দিন আহমদ, মোহাম্মদ আলী দুলাল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, এডভোকেট রনজিত সরকার, আইন সম্পাদক এডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট ছালেহ আহমদ হীরা, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ‍ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এডভোকেট খোকন কুমার দত্ত, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মো: নিজাম উদ্দিন চেয়ারম্যান, সৈয়দ মিসবাহ উদ্দিন, আবু হেনা মোঃ ফিরোজ আলী, এডভোকেট আফসর আহমদ, এডভোকেট মনসুর রশীদ, জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, গোলাপ মিয়া, সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি এজাজুল হক এজাজ, সিলেট জেলা যুব লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, সিলেট জেলা তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক সুজন দেব নাথ, সিলেট জেলা সিলেট জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস প্রমুখ।

 

সর্বশেষ সংবাদ

Developed by :