Thursday, 29 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




আবারও আলোচনায় শমসের মবিন চৌধুরী

বার্তা ডেস্ক: বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা শমসের মবিন চৌধুরীর বাসায় এক প্রীতিভোজে অংশ নিয়েছেন ভারত, ব্রিটেনসহ ঢাকায় নিযুক্ত ৭ দেশের রাষ্ট্রদূত।

মঙ্গলবার (৩০ আগস্ট) রাত ৮টার দিকে রাজধানীর বনানী ডিওএইচএস-এর বাসায় উপস্থিত হন রাষ্ট্রদূতরা।

জানা যায়, বাংলাদেশে দায়িত্ব শেষ করতে যাওয়া ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সম্মানে ঘরোয়াভাবে এই আয়োজন করেন শমসের মবিন চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন, জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার, নরওয়ের রাষ্ট্রদূত এস্পেন রিক্টার সেভেনডে্, সুইডেনের রাষ্ট্রদূত আলেক্সান্দ্রা বার্গ ফন লিন্ডে, অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নার্ডিয়া সিম্পসন ও ফিলিস্তিন রাষ্ট্রদূত ইউসেফ রামাদান।

পরে রাত সাড়ে ১০টার দিকে ওই বাসা থেকে বের হয়ে আসেন রাষ্ট্রদূতরা।

প্রসঙ্গত, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে শমসের মবিন চৌধুরীকে পররাষ্ট্রসচিবের দায়িত্ব দেওয়া হয়। ২০০৫-২০০৭ সাল পর্যন্ত তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবেও দায়িত্ব পালন করেন। পরে ২০০৭ সালে অবসর গ্রহণের পর ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন শমসের মবিন চৌধুরী। ২০০৯ সালে দলের ভাইস চেয়ারম্যান হন তিনি।

পরে ২০১৫ সালের ২৮ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে লেখা এক চিঠির মাধ্যমে বিএনপির রাজনীতি থেকে সরে দাঁড়ান শমসের মবিন চৌধুরী।  পরে তিনি আওয়ামী লীগে যোগদান করেন।
বিগত জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন শমসের মবিন চৌধুরী। এবারও তিনি এ আসনের জন্য লড়তে পারেন। 
 

Developed by :