Thursday, 6 October, 2022 খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




দাসউরা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন রোববার

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজার উপজেলার দাসউরা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচন বেশ জমে উঠেছে। আগামী রোববার (২১ আগস্ট) স্কুল প্রাঙ্গণে সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এ নির্বাচনে ৪ জন অভিভাবক সদস্যের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৭ জন। নির্বাচনে মোট ভোটার ৫৭৩ জন।

জানা যায়, গত ৩১ জুলাই দাসউরা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির তফসিল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুর রহমান। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ তারিখ ছিল ৩-৬ আগস্ট। মনোনয়ন যাচাই-বাছাই ৭ আগস্ট ও প্রত্যাহার ১০ আগস্ট এবং নির্বাচন ২১ আগস্ট রোববার নির্ধারণ করা হয়।

শেষ পর্যন্ত ম্যানেজিং কমিটির নির্বাচনে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন, সাবেক ইউপি সদস্য আক্তার উজ জামান জামাল (টেলিভিশন), বিয়ানীবাজার ফ্রেন্ডস লাইব্রেরির স্বত্ত্বাধিকারী আতিকুর রহমান তওয়াব (বই), সাবেক অভিভাবক সদস্য ও ইউপি সদস্য আনা মিয়া (বৈদ্যুতিক পাখা), উবায়দুল হক (দোয়াত কলম), সাবেক অভিভাবক সদস্য এবাদুর রহমান (ছাতা), সাবেক অভিভাবক সদস্য মো. শরিফ উদ্দিন (মোবাইল), দাসউরা সিনিয়র আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য তুলা মিয়া (ফুটবল)। প্রতিদ্বন্দ্বী ৭ জনের মধ্য থেকে ভোটারদের রায়ে নির্বাচিত হবেন ৪ জন। একজন ভোটার ব্যালটে সর্বোচ্চ ৪ জনের প্রতীকে সিল মারতে পারবেন।

স্কুলের প্রধান শিক্ষক মো. আতাউর রহমান বলেন, নির্বাচনের জন্য স্কুল প্রাঙ্গণ প্রস্তুত হয়েছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে প্রিজাইডিং অফিসারকে সবরকমের সহযোগিতা করা হচ্ছে।

প্রিজাইডিং অফিসার আরিফুর রহমান বলেন, নির্বাচনের প্রস্তুতি প্রায় সম্পন্ন। একটি স্বচ্ছ ও নিরপেক্ষ ভোট গ্রহণে জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক করা হয়েছে। তিনি উৎসবমুখর ও নির্বাচনী পরিবেশ সুন্দর রাখতে সকল প্রার্থী, তাদের সমর্থক এবং অভিভাবদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

 

Developed by :