Saturday, 26 November, 2022 খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




শেখ হাসিনার কারাবরণ দিবস উপলক্ষে জেলা আ’লীগের মিলাদ ও দোয়া মাহফিল

সিলেট: ২০০৭ সাল। সে এক দুঃসহ সময়। বাংলাদেশে তখন চলছে চেপে বসা অপশক্তির দুঃশাসন। দেশের রাজনীতিকে নতুন করে কলুষিত করার প্রয়াস হয়েছে ২০০৭ ও ২০০৮ সালে। গণতন্ত্র নির্বাসনে পাঠিয়ে চেপে বসা শাসকগোষ্ঠী শাসনের নামে শুরু করে ত্রাসের রাজত্ব। ওয়ান-ইলেভেন নামের পটপরিবর্তনের পর চেপে বসা তত্ত্বাবধায়ক নামের অপব্যবস্থায় জনজীবনে নাভিশ্বাস। বাংলাদেশের রাজনৈতিক আকাশকে সত্যিকার অর্থেই দুর্যোগের মেঘে আচ্ছন্ন করে রেখেছিল। সেই দুর্বিষহ দিনে, ২০০৭ সালের ১৬ জুলাই জননেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়। আলোয় উদ্ভাসিত একটি ভোর যেন অন্ধকারে ঢেকে গিয়েছিল সেদিন। একসময় তো রাজনীতি থেকেই তাঁকে নির্বাসনে পাঠানোর অপচেষ্টা করা হয়।

অনেকের ধারণা ছিল ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেপ্তারের পর শেখ হাসিনা আঁতাতের পথে যাবেন। কিন্তু জনকল্যাণমন্ত্রে দীক্ষা যাঁর, তাঁকে জনকল্যাণের পথ থেকে বিচ্যুত করা যায় না। জনকল্যাণকে ব্রত করেই পথ চলেছেন জনগণের নেত্রী, গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা।

জননেত্রী শেখ হাসিনার কারাবরণ দিবস উপলক্ষে আজ শনিবার (১৬জুলাই) হযরত শাহজালাল (রহ:) মাজার মসজিদে সিলেট জেলা আওয়ামী লীগ আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে সংক্ষিপ্ত আলোচনায় নেতৃবৃন্দ উপরোক্ত কথাগুলো বলেন। সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান।

মিলাদ ও দোয়া মাহফিলে মহান মুক্তিযুদ্ধে ও গণতান্ত্রিক সকল আন্দোলনে শাহাদাত বরণকারী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারীদের আত্মার মাগফেরাত ও জননেত্রী শেখ হাসিনার নেক হায়াত ও সুস্থ্যতা কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট নিজাম উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, কোষাধ্যক্ষ শমসের জামাল, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট মনসুর রশীদ, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, সিলেট জেলা সিলেট জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ প্রমুখ।

 

সর্বশেষ সংবাদ

Developed by :