Wednesday, 28 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বানভাসিদের পাশে বৃহত্তর সিলেট গণদাবি পরিষদ যুক্তরাষ্ট্র

বক্তব্য রাখছেন আজিমুর রহমান বুরহান

বিয়ানীবাজারবার্তা২৪.কম: শতাব্দির ভয়াবহ বন্যায় নগরীসহ সিলেটের ৫টি পৌরসভা, ১৩ উপজেলা ও সিটি করপোরেশনের প্রায় ৮০ ভাগ প্লাবিত হয়েছে। সেই সঙ্গে সুনামগঞ্জ জেলার ৯০ ভাগ এলাকা প্লাবিত হয়েছে। ভয়াবহ এই পরিস্থিতিতে প্রাণে বাঁচা লোকজন আশ্রয়হীন হয়ে জীবন-জীবিকার লড়াইয়ে অবতীর্ণ। এ অবস্থায় সহযোগীতার হাত বাড়িয়ে পাশে দাঁড়িয়েছেন দেশ-বিদেশের বিভিন্ন সংগঠন ও ব্যক্তি বিশেষ।

এরমধ্যে নিভৃতে কাজ করে যাচ্ছে বৃহত্তর সিলেট গণদাবী পরিষদ যুক্তরাষ্ট্র ইন্ক। সংগঠনটির উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ ও আর্থিক অনুদান প্রদান অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (০৭ জুলাই) বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নে সালেশ্বর গ্রামে বন্যার্ত মানুষে মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

এ সময় প্রধান অতিথি বক্তব্যে বৃহত্তর গণদাবি পরিষদ যুক্তরাষ্ট্র’র সভাপতি আজিমুর রহমান বোরহান বলেন, ভয়াবহ বন্যায় মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সরকারী, ব্যক্তি উদ্যোগে এমনকি প্রবাসীরা মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। বৃহত্তর সিলেট গণদাবী পরিষদ এর ব্যতিক্রম নয়।

তিনি বলেন, আমরা সিলেটের বিভিন্ন উপজেলায় গিয়েছি। মানুষের দু:খ, দুর্দশা দেখেছি। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ ঘুরে দাঁড়ানোর সংগ্রামে সবাইকে সামিল হওয়ার জন্য তিনি হওয়ার আহ্বান জানান। নিজেদের সর্বোচ্চ দিয়েও গণদাবি পরিষদ মানুষের পাশে থাকার চেষ্টা করছে বলেও জানান তিনি।

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য সাইদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সানাউল হক সুবিন ও ইউপি সদস্য হেলাল আহমদ।

এ সময় উপস্থিত ছিলেন, আবুল হোসেন, মনসুর আহমেদ, হিফজুর রহমান, মারুফ আহমেদ, বৈরাগীবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল হক, আব্দুল আহাদ, নানু মিয়া, আব্দুল হালিম, আব্দুর রউফ, সাইফুর রহমান, জামাল উদ্দিন, আব্দুল বাসিত, শাহীর আহমেদ, জাফর আহমেদ, শালেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মাজহারুল ইসলাম ফাহিম প্রমুখ।

 

Developed by :