Monday, 3 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বন্যা পরিস্থিতি: হাইকোর্ট এনরোলমেন্ট মৌখিক পরীক্ষা স্থগিত হচ্ছে?

বার্তা ডেস্ক: হাইকোর্টে আইনজীবী হিসেবে তালিকাভুক্তির (এনরোলমেন্ট) জন্য বাংলাদেশ বার কাউন্সিলের মৌখিক পরীক্ষা আগামী ২৪ জুন থেকে শুরু হওয়ার কথা। তবে সিলেট বিভাগের তিন জেলা ও চট্টগ্রামসহ দেশের বন্যা পরিস্থিতির কারণে নির্ধারিত তারিখে পরীক্ষা শুরু হবে কি না-এই নিয়ে প্রশ্ন উঠেছে।

বন্য পরিস্থিতি বিবেচনায় আরও আগেই সারাদেশে এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এদিকে প্রতিদিনই নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। মঙ্গলবার (২১ জুন) বন্যা পরিস্থিতি পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশেষজ্ঞরা বলছেন বন্যার পানি নামতে শুরু করলে ভাটিতে নতুন নতুন এলাকাও প্লাবিত হতে পারে।

এদিকে ২৪ জুন থেকে শুরু হতে যাওয়া মৌখিক পরীক্ষা স্থগিত চেয়ে সিলেট আইনজীবী সমিতির পক্ষে বাংলাদেশ বার কাউন্সিল বরাবর একটি আবেদন করা হয়েছে। সমিতির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানের স্বাক্ষর করা গতকাল সোমবারের (২০ জুন) ওই চিঠিতে শুধু সিলেট অঞ্চলেই ৭০ লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়াসহ বন্যার সার্বিক দূর্ভোগের পরিপ্রেক্ষিতে পরীক্ষা স্থগিত রাখার আবেদন করা হয়েছে।

আবেদনের বিষয়ে জানতে চাইলে এটর্নি জেনারেল ও পদাধিকার বলে বার কাউন্সিলের চেয়ারম্যান এ এম আমিন উদ্দিন মঙ্গলবার (২১ জুন) বলেন, আবেদন হাতে পাইনি। হাতে পেলে এটা আমরা করে (মঞ্জুর) দেব।

উল্লেখ্য বাংলাদেশ বার কাউন্সিল গত ১৪ জুন আইনজীবী হিসেবে হাইকোর্টে প্র্যাকটিস (হাইকোর্ট পারমিশন) এনরোলমেন্টের জন্য সনদপ্রাপ্তির এ মৌখিক পরীক্ষার সময়সূচি ঘোষণা করে।

কাউন্সিলের ভারপ্রাপ্ত সচিব মো. আফজার-উল রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

Developed by :