Wednesday, 28 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




‘শেখ হাসিনাকে হত্যার হুমকির জবাব রাজপথেই দেওয়া হবে’

সিলেট: বিএনপি ও তাদের দোসর কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির জবাব রাজপথেই দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন সিলেট আওয়ামী লীগের নেতারা।

নেতারা বলেন, ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা।

শনিবার (৪ জুন) দুপুরে শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সারা দেশের ন্যায় সিলেটে বিক্ষোভ সমাবেশ করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।

সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠ থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে বৈরী আবহাওয়া উপেক্ষা করে সিলেট জেলা আওয়ামী হাজার হাজার নেতাকর্মী এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক মিছিল করে ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে একত্রিত হন। পৃথক দুটি মিছিল আসে সিলেট সদর ও দক্ষিণ সুরমা উপজেলা থেকেও।

বিক্ষোভ মিছিল শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৈরী আবহাওয়ার কারণে সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান।

সমাবেশে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ, অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অধ্যক্ষ সুজাত আলী রফিক, মুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমদ, অ্যাডভোকেট শাহ মো. মোসাহিদ আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, অ্যাডভোকেট রনজিত সরকার, আইন সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মবশ্বির আলী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ সাকির আহমদ (শাহীন)।

আরো উপস্থিত ছিলেন উপ-দফতর সম্পাদক মো. মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মো. নিজাম উদ্দিন চেয়ারম্যান, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, আবদাল মিয়া, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, শাহিদুর রহমান শাহিন, আবু হেনা মো. ফিরোজ আলী, আমাতোজ জোহরা রওশন জেবিন, মো. জাকির হোসেন, অ্যাডভোকেট আফসর আহমদ, অ্যাডভোকেট ফখরুল ইসলাম, অ্যাডভোকেট মনসুর রশীদ, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু, জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, হাজী আবুল লেইছ চৌধুরী, ডা. নাজরা আহমদ চৌধুরী।

অঙ্গসংগঠনগুলোর মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি এজাজুল হক এজাজ, সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, সিলেট জেলা মহিলা লীগের সভাপতি সালমা বাছিত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানা, সিলেট জেলা যুব লীগের সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক শামীম আহমদ, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসর আজিজ, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, সিলেট জেলা তাঁতি লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক সুজন দেব নাথ, সিলেট জেলা সিলেট জেলা মৎস্যজীবী লীগের সভাপতি নবী হোসেন, সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ প্রমুখ।

 

Developed by :