Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজার পৌর নির্বাচনে আ’লীগের ৩ বিদ্রোহী মেয়র প্রার্থীকে বহিষ্কারের সুপারিশ!

বিয়ানীবাজারবার্তা২৪.কম:  বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে সমর্থন না দিয়ে বিদ্রোহী মেয়র প্রার্থী হওয়ায় তিনজনকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। তাদের মধ্যে একজন উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল এবং দু’জন ছাত্রলীগের সাবেক দায়িত্বশীল নেতা। সম্প্রতি প্রাথমিক সদস্য পদসহ তাদেরকে বহিষ্কারের সুপারিশ করে উপজেলা আওয়ামী লীগ।

এর আলোকে রোববার (২৯ মে) রাতে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান তাদের বিরুদ্ধে চ‚ড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য কেন্দ্রে সুপারিশ প্রেরণ করেন।

আওয়ামী লীগের বিদ্রোহী তিন প্রার্থী হলেন, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল কুদ্দুছ টিটু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহŸায়ক জিএস ফারুকুল হক, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহবাব হোসেন সাজু।

ভোটারদের সাথে আলাপ করে জানা গেছে, বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে এ পর্যন্ত আওয়ামী লীগের দুই বিদ্রোহী আব্দুল কুদ্দুছ টিটু ও জিএস ফারুকুল হক এবং একজন স্বতন্ত্র প্রার্থী মূল লড়াইয়ে রয়েছেন। অনেকের মতে, এবার পরিবর্তনের পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে।

এতদিন ইভিএম নিয়ে ভোটারদের মধ্যে দ্বিধাদ্ব››দ্ব কিছুটা হলেও ছিল। কিন্তু গতকাল রোববার বিয়ানীবাজারে নির্বাচন কমিশনার আনিছুর রহমান স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘ইভিএম এ কারচুপির কোন সুযোগ নেই। কেউ প্রভাব বিস্তারের চেষ্টা করলে প্রয়োজন ভোট বন্ধ করে দেয়া হবে। কে কোন দলের, কোন প্রতীকের তা নির্বাচন কমিশনের দেখার কোন সুযোগ নেই।’

ইসি’র এ বক্তব্যের পর থেকেই স্বতন্ত্র প্রার্থীদের প্রতি সাধারণ ভোটারদের আস্থা আরো বেড়ে যাওয়ার আভাস পাওয়া গেছে।

 

Developed by :