Monday, 26 September, 2022 খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




নির্বাচন সুষ্ঠু হবে, কে কোন দলের তা দেখার সুযোগ নেই : ইসি আনিছুর রহমান

বিয়ানীবাজারবার্তা২৪.কম: নির্বাচন কমিশনার মো. আনিছুৃর রহমান বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন ভোটের ইমেজ সৃষ্টিতে বদ্ধ পরিকর। সুষ্ঠু ভোট করতে সর্বশক্তি নিয়োগ করা হবে। প্রয়োজনে প্রশাসনের কর্মকর্তাদের আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, ১৯৯১ সালের পর মাঝখানে কিছু সময় নির্বাচন ব্যবস্থা অগোছালো ছিল। এখন সবকিছু স্বচ্ছ প্রক্রিয়ায় অনুষ্ঠিত হবে। বর্তমান নির্বাচন কমিশন ল্যাংড়া নয়। আমরা সবকিছু সাংবিধানিক দায়িত্ব নিয়ে করবো। কে কোন দলের, কে কোন প্রতীকের তা দেখার সুযোগ নেই।

রোববার (২৯ মে) সকালে বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে ‘নির্বাচনী আচরণবিধি প্রতিপালন বিষয়ক’ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান আরো বলেন, ইভিএম মেশিনে কোন ত্রæটি নেই বলে পরীক্ষা-নিরিক্ষা করে বিজ্ঞজনরা অবহিত করেছেন। এই মেশিনের সবকিছু যেকোন সময় দেখা যাবে। ইভিএম দিয়ে ভোট কারচুপির কোন সুযোগ নেই। তিনি বলেন, ভোট শুরুর পর শূণ্য থেকে গননা হচ্ছে কি-না তা প্রার্থীসহ এজেন্টদের দেখানো যাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূরের সভাপতিত্বে এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমানের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মজিবুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদের, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন, রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সহকারি রিটার্নিং কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন, অফিসার ইনচার্জ হিল্লোল রায়, মেয়র ও কাউন্সিলার প্রার্থীরা।

এবার প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে আগামী ১৫জুন বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ১০ জন মেয়র ও ৫৮ জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

Developed by :