Friday, 9 December, 2022 খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে নৌকা পাচ্ছেন কে, জানা যাবে কাল

ছাদেক আহমদ আজাদ: বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা কে পাচ্ছেন, এ নিয়ে জল্পনা কল্পনা বেশ তুঙ্গে। সম্ভাব্য প্রার্থীদের অনেকেই এখন শেষ মুহূর্তের লবিংয়ে ঢাকায় রয়েছেন। আবার, কেউ কেউ দলীয় প্রতীক না পেলেও স্বতন্ত্র নির্বাচনের প্রস্তুতি হিসেবে এলাকার সমর্থন আদায়ে সভা-সমাবেশে সময় দিচ্ছেন। এ হিসেবে এবারের নির্বাচন আওয়ামী লীগের জন্য বেশ জটিল সমীকরণ হয়ে দাঁড়িয়েছে। এছাড়া, আঞ্চলিকতা, দলীয় গ্রুপিং, বিগত উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের রেশ কাজ করতে পারে।

সূত্রমতে, বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের জন্য দলের কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড আবেদন করেছেন ৭ জন। এরমধ্যে জেলা আওয়ামী লীগের একজন সদস্য, বর্তমান মেয়র ও অন্যরা সবাই সাবেক ছাত্রনেতা। মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ পাবেল মাহমুদ ব্যতীত অপর ৬ প্রার্থীর মধ্যে ৪ জন যুক্তরাষ্ট্র প্রবাসী, একজন যুক্তরাজ্য ও অপরজন ফ্রান্স প্রবাসী।

আগামীকাল শুক্রবার (১৩ মে) বিকেল সাড়ে চারটায় আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এ বৈঠকে চূড়ান্ত প্রার্থী নির্ধারণের পর ঐদিনই আনুষ্ঠানিকভাবে জানা যাবে কে হচ্ছেন বিয়ানীবাজার পৌরসভার নৌকার মাঝি।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেটের দায়িত্বপ্রাপ্ত নেতা আহমদ হোসেন বৃহস্পতিবার বিয়ানীবাজারবার্তা২৪.কম’কে জানান, গত ৫ মে থেকে ১১ মে পর্যন্ত আওয়ামী লীগের ঢাকা ধানমন্ডির কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনের দলীয় আবেদন ফরম বিক্রি ও জমা হয়। এতে ৭ জন দলীয় মনোনয়ন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন। তিনি বলেন, যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা সবাই যোগ্য। এরমধ্য থেকে মনোনয়ন বোর্ড একজনকে দলীয় প্রতীক নৌকা বরাদ্দ দিবে। তিনি নৌকার বিজয়ে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করারও আহ্বান জানান।

আওয়ামী লীগের কাছে আবেদনকারী ৭জন মেয়র প্রার্থী হলেন, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজি আব্দুল হাসিব মনিয়া, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মো: আব্দুস শুকুর, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক আব্দুল কুদ্দুছ টিটু, উপজেলা আওয়ামী লীগের সদস্য ময়নুল হোসেন, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও বিয়ানীবাজার সরকারি কলেজ ছাত্র সংসদ ’৯৪ এর জিএস এবং উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. ফারুকুুল হক, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক মোহাম্মদ পাবেল মাহমুদ এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ফ্রান্স প্রবাসী আলী হোসেন। এরমধ্যে একমাত্র আলী হোসেন স্থানীয় আওয়ামী লীগের মনোনয়ন ফরম গ্রহণ করেননি।

তফসীল অনুযায়ী, বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে আগামী ১৭ মে মনোনয়ন মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন।

 

সর্বশেষ সংবাদ

Developed by :