Monday, 16 May, 2022 খ্রীষ্টাব্দ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |




গোলাপগঞ্জ উপজেলা পরিষদ উপনির্বাচনে দলীয় চমক দেখাতে পারেন জাবেদ

বিয়ানীবাজারবার্তা২৪.কম: গোলাপগঞ্জ উপজেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও কারানির্যাতিত সাবেক ছাত্রনেতা শাহিদুর রাহমান চৌধুরী জাবেদ। ইতিমধ্যে সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে নানাভাবে তিনি পুরো উপজেলাজুড়ে আলোড়ন সৃষ্টি করেছেন।

বিশেষ করে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে ঝিমিয়েপরা আওয়ামী লীগের নিবেদিত নেতাকর্মীদের তিনি জাগ্রত করছেন। দায়িত্ব পেলে প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর ‘মিশন-ভীষণ’ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মের এ প্রতিনিধি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবেন বলে উপজেলাবাসীর বিশ্বাস রয়েছে। এজন্য দলীয় মনোনয়নে তিনি চমক দেখাতে পারেন।

সূত্রমতে, উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর মৃত্যুতে আগামী ১৫ জুন এ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। উপ নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি হিসেবে জাবেদ এলাকায় গণসংযোগ, মতবিনিময়সহ নানাভাবে নিজেকে জনসম্পৃক্ত রেখেছেন।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে ছাত্রলীগ দিয়েই শাহিদুর রাহমান চৌধুরীর জাবেদের রাজনীতিতে হাতেখড়ি। একজন ত্যাগী ছাত্রনেতা হিসেবে তার ব্যাপক গ্রহণযোগ্যতা ছিল। এই গ্রহণযোগ্যতার স্বীকৃতিস্বরূপ বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে (২০০২-২০১০ সাল পর্যন্ত) তিনি সিলেট জেলা ছাত্রলীগের শিক্ষা ও প্রকশনা সম্পাদকের দায়িত্ব পালন করেন।

মদন মোহন কলেজে ছাত্ররাজনীতি করার সময় তিনি প্রথম কারাবরণ করেন। বিএনপি শাসনামলে ‘অপারেশন ক্লিন হার্ট’ এর সময়ও তিনি দীর্ঘদিন কারান্তরিণ ছিলেন। দলের প্রতি একাগ্রতা, নিষ্ঠা ও অবিচল আস্থা থাকায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিতে তাকে সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হয়।

এর আগে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় ধর্ম বিষয়ক উপ কমিটির সদস্য ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাজনীতির বাইরেও গোলাপগঞ্জ উপজেলার সাধারণ মানুষের মধ্যে শাহিদুর রাহমান চৌধুরী জাবেদের ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। এক যুগের বেশি সময় ধরে তিনি এলাকার মানুষের সুখে-দু:খে পাশে থেকে তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। করোনাকালীন সময়ে তিনি গোলাপগঞ্জ উপজেলার অসহায় মানুষদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পাঠিয়েছেন। এছাড়া শিক্ষা ও ক্রীড়াক্ষেত্রেও রয়েছে তার ব্যাপক অবদান।

চলতি রমজান মাসেও জাবেদ উপজেলার সবকটি ইউনিয়নের গরীব মানুষদের জন্য খাদ্যউপহার পাঠিয়েছেন। তার সামাজিক ও মানবিক এসব কর্মকান্ড সাধারণ মানুষের মধ্যে ইতিবাচক ইমেজ তৈরি করেছে বলে মনে করেন স্থানীয়রা।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করা প্রসঙ্গে শাহিদুর রাহমান চৌধুরী জাবেদ বলেন, ‘আমি মানুষের জন্য রাজনীতি করি। ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে তার সুযোগ্যকন্যা গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনার নেতৃত্বে অবিচল থেকে রাজনীতি করে আসছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি নির্বাচন করব এবং গোলাপগঞ্জবাসীর ভালোবাসায় বিজয়ী হব, ইনশাআল্লাহ।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :