Thursday, 29 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




ইনাম জামে মসজিদ পুনঃনির্মাণে তহবিল গঠনে মতবিনিময়, দান নগদ ৭০ হাজার

ইনাম জামে মসজিদ নির্মাণের জন্য হাজি তেরা মিয়ার কাছ থেকে নগদ ৭০ হাজার টাকা গ্রহণ করছেন আজমল আলী ও শফিক উদ্দিন

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের ইনাম জামে মসজিদের পুনঃনির্মাণ কাজ শুরু হয়েছে। আধুনিক নকশা দ্বারা দ্বিতল এ মসজিদ নির্মাণে ব্যয় হবে প্রায় দু’কোটি টাকা। ইতিমধ্যে আল্লাহর ঘর মসজিদ নির্মাণে গ্রামবাসীর পাশাপাশি আরো অনেকেই মুক্তহস্তে দান অব্যাহত রেখেছেন।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকালে মসজিদ নির্মাণে সহায়তা তহবিল গঠনের লক্ষ্যে ভরাউট গ্রামের হাজি তেরা মিয়ার বাসভবনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় নির্মাণ তহবিলে নগদ ৭০ হাজার ও প্রতিশ্রুতি আরও এক লক্ষ টাকার পাওয়া গেছে।

বক্তব্য রাখছেন মামুন রশীদ

হাজি তেরা মিয়ার সভাপতিত্বে ও সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা পত্রিকার সম্পাদক ছাদেক আহমদ আজাদ এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, তিলপাড়া ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট ইউকে’র উপদেষ্টা মো. বদরুল হক, ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ সেন্টার লন্ডনের চিফ ট্রেজারার সাবেক কাউন্সিলর মামুন রশীদ, সমাজকর্মী আব্দুর রব সদাই, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাইয়ুম আজাদ, তিলপাড়া ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক জুবের আহমদ, লন্ডন টাওয়ার হ্যামলেটসের লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ এর চেয়ার এবং বাংলাদেশ সেন্টারের ট্রাস্টি আশিক রহমান, তিলপাড়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য মো. আনা মিয়া, ৭নং ওয়ার্ডের সদস্য হোসেন আহমদ, ইনাম গ্রামের মুরব্বি আজমল আলী, সমাজসেবী শফিক উদ্দিন ও রহিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা করিম উদ্দিন, উদীয়মান সমাজকর্মী জুনেদ আহমদ প্রমুখ।

এ সময় প্রবাসী নেতৃবৃন্দ আল্লাহর ঘর মসজিদ নির্মাণে ব্যক্তিগত, ট্রাস্ট এবং প্রবাসীদের পক্ষ থেকে সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন।

এমনকি সভায় হাজি তেরা মিয়া নগদ ২০ হাজার ও মামুন রশীদ ৫০ হাজার টাকা প্রদান করেন। এছাড়া যুক্তরাজ্য প্রবাসী ভরাউটের আব্দুল কাইয়ুম আজাদ ও দাসউরা গ্রামের আশিক রহমান ৫০ হাজার টাকা করে আরো ১ লক্ষ টাকা স্বল্প সময়ের মধ্যে প্রদানের প্রতিশ্রুতি দেন। মসজিদ কমিটির পক্ষে নগদ টাকা গ্রহণ করেন আজমল আলী ও শফিক উদ্দিন।

এদিকে, মসজিদ কমিটির সেক্রেটারি কয়েছ আহমদ আল্লাহর ঘর মসজিদের নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করতে দানশীল ব্যক্তিদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

 

Developed by :