Sunday, 15 May, 2022 খ্রীষ্টাব্দ | ১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |




বাংলাদেশ বেতার সিলেট এর স্মরণ সভায় বক্তারা

‘হাবিবুর রহমান তালুকদার ছিলেন চারণ সাংবাদিক’

সিলেট: ‘ভাটি বাংলা তথা হাওরাঞ্চলের চারণ সাংবাদিক ছিলেন হাবিবুর রহমান তালুকদার। তিনি আমৃত্যু লেখনীর মাধ্যমে পিছিয়েপরা অঞ্চলের সাধারণ মানুষের সুখ দুঃখের কথা গণমাধ্যমে তুলে ধরেছেন। এর মাধ্যমে তাদের আর্থ-সামাজিক ভাগ্যন্নোয়নে রেখেছেন অনবদ্য অবদান। তিনি সাংবাদিকতাকে শুধু অর্থ উপার্জন নয়, একটি মহৎ পেশা হিসেবে গ্রহণ করেছিলেন। এছাড়া হাবিব তালুকদার সাংবাদিকতার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা লালন ও ধারণ করে প্রগতিশীল রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। স্বচ্চ রাজনীতির প্রতিকৃত হিসেবে তিনি ছিলেন সর্বমহলে সমাদৃত। আমরা তাঁর মৃত্যুতে শূন্যতা বোধ করছি।’

শনিবার (১৫ জানুয়ারি) বেলা দু’টায় বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের হলরুমে দিরাই ও শাল্লা সংবাদদাতা বিশিষ্ট সাংবাদিক হাবিবুর রহমান তালুকদার স্মরণে স্মৃতি তর্পণ অনুষ্ঠানে বেতারের উর্ধ্বতন কর্মকর্তা ও সহকর্মী সাংবাদিক নেতৃবৃন্দ উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ বেতার সিলেট এর উপবার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকারের সভাপতিত্বে ও হিসাবরক্ষণ কর্মকর্তা মো. খবির উদ্দীন আকন এর পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ বেতার সিলেট এর সুনামগঞ্জ জেলা সংবাদদাতা হুমায়ূন রশিদ চৌধুরী, সিলেট জেলা সংবাদদাতা এম এ রহিম, সিলেট মহানগর সংবাদদাতা মুহাম্মদ আমজাদ হোসাইন, জেলা স্পোর্টস সংবাদদাতা শফিকুর রহমান, সিলেট কেন্দ্রের অনুবাদক আব্দুস সবুর মাখন, বার্তা বিভাগের চুনারুঘাট সংবাদদাতা আবুল কালাম আজাদ, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ সংবাদদাতা ছাদেক আহমদ আজাদ, কমলগঞ্জ সংবাদদাতা রাজ কুমার সৌমেন্দ্র সিংহ, অনুবাদক শাহ নেওয়াজ তালুকদার ও মুহিবুর রহমান, হাবিব তালুকদারের পুত্র সৌমিক রহমান তালুকদার প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপবার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকার বলেন, বর্তমান যুগে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার উৎকৃষ্ট উদাহরণ হলেন হাবিবুর রহমান তালুকদার। সারাক্ষণ তাঁর ভাবনায় ছিল নিউজ। তিনি সরকারের উন্নয়নমূলক সংবাদ ও ফিচার দিয়ে সিলেট বেতার’কে সমৃদ্ধ করেছেন। তিনি বলেন, হাবিবুর রহমান তালুকদারসহ প্রয়াত সংবাদকর্মীদের স্মৃতি ধরে রাখতে সিলেট বেতার ভবনে তাদের ছবি বাঁধাই করে রাখা হবে। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে সিলেট বেতারের আঞ্চলিক বার্তা সংস্থার পক্ষ থেকে হাবিবুর রহমান তালুকদারের পুত্র সৌমিক রহমান তালুকদার এর হাতে স্মৃতি স্মারক ও আর্থিক অনুদান তুলে দেন সংস্থার উপনিয়ন্ত্রক সঞ্জয় সরকার। পরে তাঁর রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, প্রথিতযশা সাংবাদিক হাবিবুর রহমান তালুকদার ২০২১ সালের ২২ আগস্ট হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেটের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্কুলশিক্ষিকা স্ত্রী ও দু’পুত্র রেখে গেছেন।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :