Wednesday, 28 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বিশিষ্ট ব্যাংকার তোফায়েল সামি আর নেই, বিশিষ্টজনের শোক

সিলেট: বিশিষ্ট ব্যাংকার, সমাজসেবক ও সিলেটবাসীর প্রাচীন সংগঠন জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি, বিয়ানীবাজারের কৃতিসন্তান সি এম তোফায়েল সামি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (০৬ ডিসেম্বর) বেলা আনুমানিক ২টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি সাবেক রাষ্ট্রদূত ও তত্বাবধায়ক সরকারের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শফি সামি’র বড় ভাই।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন, জালালাবাদ এসোসিয়েশনের দফতর সম্পাদক শফিকুল ইসলাম সজল।

এদিকে, সি এম তোফায়েল সামির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি।

এক শোক বার্তায় তিনি বলেন, মরহুম তোফায়েল সামি দেশের ব্যাংকিং সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। সমাজসেবক হিসেবে তিনি সাধারণ মানুষের কল্যাণে অনেক কাজ করে মানুষের ভালোবাসা অর্জন করেছেন। ঢাকাস্থ সিলেটিদের প্রাচীন সংগঠন জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি হিসেবেও তিনি অনেক সামাজিক দায়িত্ব পালন করেছেন।

ড. মোমেন মরহুম তোফায়েল সামি’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে তার মৃত্যুতে শোক জানিয়েছেন- জালালাবাদ এসোসিয়েশন ঢাকা’র সভাপতি ড. এ কে আব্দুল মুবিন ও সাধারণ সম্পাদক এড. জসিম উদ্দিন আহমেদ, জালালাবাদ ভবন ট্রাষ্টের চেয়ারম্যান জনাব আব্দুল হামিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম চৌধুরী এবং জালালাবাদ শিক্ষা ট্রাষ্ট্রের চেয়ারম্যান ড. মোহাম্মদ ফরাসউদ্দিন ও সদস্য সচিব জনাব জালাল আহমেদ, সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা পত্রিকার সম্পাদক ছাদেক আহমদ আজাদ।

তারা বলেন- সিলেটবাসী একজন কৃতি সন্তানকে হারালো। তিনি সমাজে অত্যন্ত জনপ্রিয় ও গ্রহণযোগ্য ব্যক্তি ছিলেন। নেতৃবৃন্দ শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

Developed by :