Friday, 15 October, 2021 খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




সিলেটে নৌকার বিপক্ষে অবস্থান এবং বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিবে না আ’লীগ

জেলা আ’লীগের মূলতবি সভা অনুষ্ঠিত
সিলেটের ১৩ উপজেলায় আ’লীগের
সিরিজ বর্ধিত সভার তারিখ নির্ধারণ

সিলেট: সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির মূলতবি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১১ টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় আগামী ২২ অক্টোবর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে সিলেটের ১৩ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। গুরুত্বপূর্ণ এ সভায় জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপিসহ কমিটির প্রায় সকল সদস্য উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান এর পরিচালনায় মূলতবি সভায় ইমরান আহমদ এমপি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের বিজয় সুনিশ্চিত করতে হলে এখনই তৃণমূল পর্যায়ে সংগঠনের সকল কমিটি পুনর্গঠন করতে হবে। এছাড়া আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিত করার লক্ষ্যে তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সভায় সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে সিলেটের ১৩ উপজেলায় আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী, আগামী ২২ অক্টোবর গোলাপগঞ্জ উপজেলা, ২৩ অক্টোবর বিয়ানীবাজার, ২৪ অক্টোবর ফেঞ্চুগঞ্জ, ২৫ অক্টোবর ওসমানীনগর, ৩০ অক্টোবর কানাইঘাট, ০৬ নভেম্বর জৈন্তাপুর, ০৭ নভেম্বর গোয়াইনঘাট, ১৩ নভেম্বর জকিগঞ্জ, ১৪ নভেম্বর কোম্পানীগঞ্জ, ১৫ নভেম্বর বিশ্বনাথ, ২০ নভেম্বর দক্ষিণ সুরমা, ২১ নভেম্বর বালাগঞ্জ ও ২৭ নভেম্বর সিলেট সদর উপজেলায় আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া, যেসকল অঙ্গ ও সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ জেলা কমিটি বিদ্যমান রয়েছে সেসকল অঙ্গ ও সহযোগী সংগঠনের জেলা কমিটির সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলোচনা করে মেয়াদোত্তীর্ণ উপজেলা সমূহে অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি পুনর্গঠন করা এবং যেসব উপজেলায় কমিটি নেই সেসব উপজেলায় স্ব স্ব সংগঠনের কমিটি গঠনের উদ্যোগ নেয়ার নির্দশনা প্রদানের সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থীদের বিজয় সুনিশ্চিত করার লক্ষ্যে সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে। এমনকি ইউপি নির্বাচনে যারা নৌকা প্রতীকের বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হবেন এবং দলীয় প্রার্থীর বিপক্ষে যারা কাজ করবেন তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণেরও নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মূলতবি সভায় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ, এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, ড. আহমদ আল কবির, মুক্তিযোদ্ধা সা’দ উদ্দিন আহমদ, এডভোকেট শাহ মোঃ মোসাহিদ আলী ও নাজনীন হোসেন, হাবিবুর রহমান হাবিব এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল ও কবীর উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রুহেল ও এডভোকেট রনজিত সরকার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ধর্ম বিষয়ক সম্পাদক হাজী রইছ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট ছালেহ আহমদ হীরা, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শ্রম সম্পাদক সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, কার্যকরি সদস্য এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, লোকমান উদ্দিন চৌধুরী, মোঃ ইব্রাহীম, হাজী আব্দুল হাসিব মনিয়া, লুৎফর রহমান, আবু জাহেদ, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, আবদাল মিয়া, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, শাহিদুর রহমান শাহিন, আব্দুল বাছিত টুটুল, এডভোকেট নুরে আলম সিরাজী, কামাল আহমদ, মোঃ আব্দুল বারী, আবু হেনা মোঃ ফিরোজ আলী, আমাতোজ জোহরা রওশন জেবিন, মোহাম্মদ জাকির হোসেন, এডভোকেট আফসর আহমদ, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট মনসুর রশীদ, বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, জাহাঙ্গীর আলম, হাজী আবুল লেইছ চৌধুরী, গোলাপ মিয়া, ডাঃ নাজরা আহমদ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, গত ২ অক্টোবর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা দলীয় অন্যান্য কর্মসূচি থাকায় সময় স্বল্পতার কারণ দেখিয়ে মূলতবি করা হয়েছিল।

 

Developed by :