Friday, 15 October, 2021 খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




শিক্ষকদের চাকুরী জাতীয়করণের দাবি জানালেন মহানগর বাশিস নেতৃবৃন্দ

সভঅপতির বক্তব্য রাখছেন বাশিস’র সভাপতি মোহাম্মদ আব্দুল মুমিত

সিলেট: সিলেট মহানগর বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) উদ্যোগে পালিত হয়েছে ‘বিশ্ব শিক্ষক দিবস’। এ উপলক্ষে মঙ্গলবার (৫ অক্টোবর) বেলা ৩ টায় রাজা জিসি হাই স্কুল অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মহানগর বাশিস’র সভাপতি ও রাজা জিসি হাই স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল মুমিতের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাশিস জেলার সাধারণ সম্পাদক ও দি এইডেড হাই স্কুলের প্রধান শিক্ষক মো. শমসের আলী, প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান পরিষদ সিলেটের আহবায়ক ও রসময় মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক মো. রফিকুল আলম রফিক।

সভায় বক্তারা বলেন, শিক্ষকদের চাকুরী জাতীয়করণ ছাড়া সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) বাস্তবায়ন করা মোটেও সম্ভব নয়। এজন্য শিক্ষা ব্যবস্থা ও শিক্ষকদের চাকুরী জাতীয়করণের জন্য তাঁরা জোর দাবি জানান।

শিক্ষক নেতৃবৃন্দ আরো বলেন, শিক্ষা ও চাকুরী জাতীয়করণ হলে উপকৃত হবে এদেশের শিক্ষক সমাজ, শিক্ষার্থী ও তাদের অভিভাবক। এ বিষয়টি অনুধাবন করলেই বঙ্গবন্ধুকন্যা মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত জাতীয়করণের ঘোষণা দেবেন বলে তাঁরা বিশ্বাস করেন। এমনকি দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রায় মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শিক্ষকদের সমর্থন থাকার বিষয়টিও তাঁরা পুনরোল্লেখ করেন।

মহানগর বাশিস’র সাধারণ সম্পাদক ও দি এইডেড হাই স্কুলের সহকারি প্রধান শিক্ষক ফয়সল আহমদ এবং অতিরিক্ত সম্পাদক ও শাহজালাল জামেয়া স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক মোস্তফা কামাল এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর বাংলাদেশ শিক্ষক সমিতির সহ সভাপতি খালেদুন নুরুল হোসেন, মো.আব্দুল হক, গৌরা ঘোষ ও লুৎফুর রহমান চৌধুরী, যুগ্ম সম্পাদক বাহার উদ্দিন আকন্দ ও ননী গোপাল রায়, সাংগঠনিক সম্পাদক ও জহির মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল বাসিত, সিনিয়র সদস্য মহিউদ্দিন আহমদ, আব্দুর রব, মুহাম্মদ মানিক খান, রাজা জিসি হাই স্কুলের সহকারি প্রধান শিক্ষক হাসিনা মমতাজ, রামকৃষ্ণ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার ভট্টাচার্য্য প্রমুখ।

 




 

Developed by :