Tuesday, 30 November, 2021 খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে একদিনে আরো ৬৪ জনের করোনা শনাক্ত

বিয়ানীবাজার: করোনা রোগী শনাক্তের দিক থেকে এবার নতুন রেকর্ড গড়েছে সিলেটের প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলা। প্রথমবারের মতো এই উপজেলায় একসাথে সর্বাধিক ৬৪জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে বিয়ানীবাজারে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০১৩জনে।

গত ৩১ জুলাই বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শতাধিক নমুনা সংগ্রহ করে সিলেটের ওসমানী ও শাবি ল্যাবে পাঠানো হয়। যার ফলাফল বুধবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাছে এসে পৌছেছে। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৬৪ জন। এর আগে গত ২৮ জুলাই বিয়ানীবাজারে সর্বোচ্চ ৫০ জন পজিটিভ রোগী শনাক্ত হয়েছিলেন।

বিয়ানীবাজারে গত বছরের ২৪ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর প্রথম মৃত্যু ঘটে ওই বছরের মে মাসে। এ পর্যন্ত মারা গেছেন ৫২জন রোগী। বিয়ানীবাজারে করোনা পরীক্ষায় আক্রান্তের হার ৭০ শতাংশেরও বেশি। পাশাপাশি মৃত্যুর হারও এই উপজেলায় আশঙ্কাজনক। শনাক্তদের মধ্যে মৃত্যুর হার প্রায় ৭ শতাংশের কাছাকাছি।

এদিকে, করোনা সংক্রমণের এমন ঊর্ধ্বগতিতে শঙ্কা প্রকাশ করেছেন স্থানীয় স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীলরা। আর সেকারণেই জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য বিভাগসহ প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

 




 

Developed by :