Wednesday, 22 September, 2021 খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




জমে উঠেছে যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজার সমিতির নির্বাচন।। ভোটার ৪৫৫১, আয় কোটি টাকা

 

বিয়ানীবাজারবার্তা২৪.কম: যুক্তরাষ্ট্রে বসবাসরত বিয়ানীবাজারবাসীর একমাত্র সংগঠন বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি- ইউএসএ ইনক এর সদস্য নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। গত রোববার এস্টেরিয়ার জনতা মিলনায়তনে দুপুর ১২ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত শেষ দিনে মোট ৪ হাজার ৫৫১জন সদস্য নিবন্ধন করেছেন।

আগামী ১০ অক্টোবর সাধারণ নির্বাচনকে সামনে রেখে উৎসবমূখর পরিবেশ সৃষ্টি হয়েছে। এবার দু’টি প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

একটি প্যানেলের সভাপতি পদে যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি ও মুড়িয়া ইউনিয়নের ঘুঙ্গাদিয়া গ্রামের কৃতিসন্তান মিছবাহ আহমদ, সাধারণ সম্পাদক বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা ও মাথিউরা ইউনিয়ন পুরুষপাল গ্রামের সন্তান রেজাউল আলম অপু।

অপর প্যানেলের সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক বিয়ানীবাজার পৌর এলাকার নয়াগ্রামের কৃতিসন্তান মাহবুব আহমদ।

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বিয়ানীবাজার সমিতির এ ভোটে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন আব্দুর রাজ্জাক। অপর তিন নির্বাচন কমিশনার হলেন, অধ্যাপক জালাল উদ্দিন আহমদ, কামাল আহমেদ ও হেলাল উদ্দিন।

জানা যায়, এবার বিয়ানীবাজার সমিতির সদস্য নিবন্ধন বাবদ আয় হয়েছে রেকর্ড পরিমান। যা আমেরিকান মুদ্রায় ১ লাখ ৮ হাজার ৩২৮ ডলার আর বাংলাদেশি টাকায় যার পরিমান প্রায় কোটি টাকা।

বিয়ানীবাজার সমিতিতে এ বছর সাধারণ সদস্য হিসেবে নিবন্ধন করেছেন ৪ হাজার ৬৮ জন। এছাড়া সিনিয়র সদস্য ৪৬২, নতুন আজীবন সদস্য ২১ জন সহ মোট ৪ হাজার ৫৫১জন সদস্য নিবন্ধন করেছেন। আগের ৮১২জন আজীবন সদস্য সহ মোট ভোটার এখন ৫ হাজার ৩৬৩ জন। সমিতির নতুন সদস্য নিবন্ধন বাবদ মোট আয় ১ লাখ ৮ হাজার ৩২৮ ডলার।

সংগঠনের সভাপতি মকবুল রহিম (চুনই) ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান রুহেলের তত্ত্বাবধানে এবং কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যদের সহযোগিতায় চলে এই নিবন্ধন কার্যক্রম। এসময় নিবন্ধন কার্যক্রম পর্যবেক্ষণ করেন সংগঠনের উপদেষ্টা ও সাবেক কর্মকর্তা বৃন্দ। নিবন্ধন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সংগঠনের সভাপতি সবাইকে ধন্যবাদ জানান।

এর পরে সাধারণ সম্পাদক নিবন্ধনকৃত সদস্যের সংখ্যা ও প্রাপ্ত সদস্য ফি প্রকাশ করেন। এসময় হলভর্তি বিয়ানীবাজার বাসী করতালিতে অভিদন্দন জানান। উল্লেখ্য বিয়ানীবাজার সমিতির ইতিহাসে এবারই প্রথম সর্বোচ্চ মোট ৪ হাজার ৫৫১ জন নতুন সাধারণ, সিনিয়র ও আজীবন সদস্য নিবন্ধিত হন। পূর্বের ৮১২ আজীবন সদস্য সহ এবার সমিতির মোট সদস্য সংখ্যা ৫ হাজার ৩৬৩। যারা আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিতব্য সমিতির সাধারণ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

সদস্য নিবন্ধন কার্যক্রমে আগ্রহী বিয়ানীবাজারবাসী ছাড়াও সমিতির সাবেক ও বর্তমান উপদেষ্টা, কর্মকর্তা ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন। তারা আগ্রহী সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন, খোঁজখবর নেন এবং আগামীতে সমিতির কার্যক্রমকে গতিশীল করতে সদস্যদের অবদানের কথা তুলে ধরেন।

এসময় নিবন্ধন করতে আসা বিভিন্ন ক্যাটাগরির সদস্যরা প্রাণের বিয়ানীবাজার সমিতিকে নিয়ে তাদের স্বপ্ন ও ভাবনার কথা তুলে ধরেন। তারা বলেন, প্রবাসে বিয়ানীবাজারবাসীর বন্ধনকে আরও সুদৃঢ় করতে এবং সুখে দুখে পাশে দাঁড়াতে সমিতি ভবিষ্যতে আরও শক্তিশালী ভূমিকা রাখবে।

উল্লেখ্য, ২৫ জুলাই এর মধ্যে যারা নিবন্ধিত হয়েছেন তারা এবং সংগঠনের আজীবন সদস্য কেবলমাত্র সমিতির আসন্ন সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা ও ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :