Saturday, 18 September, 2021 খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




৬৫ বছর পর ভূমির মালিকানা ফিরে পেল সিসিক

সিলেট: আদালতের রায়ে নগরের সোবহানীঘাটে ২৫ দশমিক ৫০ শতক জায়গার দখল বুঝে পেয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সিসিকের সম্পত্তি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার রুমা আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে ভূমি পুনরুদ্ধার অভিযান পরিচালনা করেন।

২০১৯ সালে আদালত নালিশা ২৫ দশমিক ৫০ শতক ভূমির দখল বুঝে নিতে সিলেট সিটি করপোরেশনের পক্ষে রায় দেন। সে অনুযায়ী মহানগর পুলিশের সহযোগিতায় সিসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার রুমার নেতৃত্বে অভিযানে ভূমির অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, এ রায়ের মাধ্যমে প্রমাণ হয়েছে জবর দখল করে সরকারি সম্পত্তি আত্মসাৎ সম্ভব নয়। ৬৫ বছর পর এ মামলার রায়ে সিসিক ভূমির মালিকানা ফিরে পেয়েছে।

তিনি বলেন, তদারকির অভাবে সিসিকের আরও অনেক ভূমি বেদখল হয়েছে। সেগুলোরও মালিকানা দ্রুত ফিরিয়ে আনতে আমরা আইনানুগ প্রক্রিয়া অব্যাহত রেখেছি। এরমধ্যে আমরা বেশকিছু জমির মালিকানা ফিরে পেয়েছি। আরও কয়েকটি মামলার কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে।

১৯৫৬ সালের এস এ রেকর্ড মোতাবেক উক্ত দাগের ভূমির মালিকানা সিলেট সিটি করপোরেশনের নামে রেকর্ডভুক্ত রয়েছে। এর আগে ১৭ জুন আদালতের রায়ে একই এলাকায় সিলেট সিটি করপোরেশন ১০ দশমিক ৯৪ শতক জমি উদ্ধার ও সীমানা চিহ্নিত করা হয়।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :