Saturday, 10 April, 2021 খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ |




নিউইয়র্কে আওয়ামী পরিবারের মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন

যুক্তরাষ্ট্র: নিউইয়র্কের ওজন পার্কে আওয়ামী পরিবার আয়োজিত মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গত শুক্রবার (২৬শে মার্চ) পালিত হয় ।

প্রথম পবে’ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতির জনকের প্রতিকৃতি উন্মোচন করে পুষ্প মাল্য অপ’ন করা হয় এবং জাতির জনকের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সম্প্রচার শেষে একটি র‍্যালী বের করা হয় ।

জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য পরিয়ে দেন উদযাপন পরিষদের সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা আতাউর রহিমান, আজিজুর রহমান সাবু, পুষপমাল্য অপ’ন করেন আং জলিল, বুরহান উদ্দিন কফিল, আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা তজম্মুল আলী, মুজাহিদুল ইসলাম, তাহির আলী ,জনাব নাজিম উদ্দিন, মাহি উদিদন, নজরুল ইসলাম ও বদরুল উদ্দিন।

দ্বিতীয় পবে’ মমো রেষটুরেনেট আয়োজিত আলোচনা অনুষ্টানে সভাপতির আসন গ্রহন করেন উদযাপন কমিটির আহবায়ক প্রবীণ রাজনীতিবিদ জনাব আং জলিল ।

সদস্য সচিব আব্দুল কুদ্দুছ টিটুর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবিদ হাজী শফিকুল আলম ,বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা তজম্মুল আলী, বীর মুক্তিযোদ্ধা আং রাজ্জাক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, মাহি উদ্দিন, দুবাগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মানবাধিকার বিষয়ক সম্পাদক মিসবাহ উদ্দিন, সদস্য সামসুল আবেদীন, সাবেক সাংগঠনিক সম্পাদক  বুরহান উদ্দিন কফিল, নজরুল ইসলাম, আব্দুল হাসিব, হেলিম উদ্দিন, আব্দুল জলিল বাবর ,সাবেক জি এস ফারুকুল হক, আলিম উদ্দিন প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন পাক থেকে তেলাওয়াত পাঠ ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা সাইফুল আলম সিদ্দিকী।

সভা পরিচালনায় সহযোগিতা করেন যুগ্ম সচিব আমিনুল হোসেন।

পরিশেষে আমন্ত্রিত অতিথিরা রাতের খাবার শেষে সাংস্কৃতিক অনুষ্টান উপভোগ করেন। বিশিষ্ট সংগীত শিল্পী আব্দুল আলিম ও তার দল গান পরিবেশন করেন।

 

Developed by :