Saturday, 4 February, 2023 খ্রীষ্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারের আব্দুর রবসহ বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন সিলেটের ১০ শহীদ

বার্তা ডেস্ক: বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন সিলেটের ১০ শবীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন সিলেট বিভাগের ১০ জনসহ আরও ৬১ জন শহীদ। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৭০তম সভার আলোচ্যসূচির সিদ্ধান্ত অনুযায়ী, গত ২১ মার্চ এই শহীদ বেসামরিক গেজেট জারি করা হয়েছে।

এখন শহীদ মুক্তিযোদ্ধাদের সংখ্যা হয়েছে ৩ হাজার ২৯৫ জন। এছাড়াও কুষ্টিয়া জেলার ১০ মুক্তিযোদ্ধার ভুয়া সনদ বাতিল করা হয়েছে।

সিলেট বিভাগের ১০ জন হলেন- মৌলভীবাজারের কমলগঞ্জের কৃষ্ণপুর বড়বাড়ি এলাকার মৃত আব্দুল গণির ছেলে শহীদ আব্দুর নূর, সিলেটের জৈন্তাপুরের আসামপাড়া এলাকার মৃত রোশমত আলীর ছেলে শহীদ আব্দুল হালিম, সুনামগঞ্জের ছাতকের চরেরবন্দ এলাকার মৃত আলকাছ আলীর ছেলে শহীদ ফিরোজ আলী, হবিগঞ্জের চুনারুঘাটের গোবর খলা গাজীপুর এলাকার মৃত আকবর আলীর ছেলে শহীদ মো. খোরশেদ আলী, ,সুনামগঞ্জের দোয়ারাবাজারের রাক্সগাউটি এলাকার মৃত ফজর আলীর ছেলে শহীদ এ জেড জাহাক্সগীর পাশা, মৌলভীবাজারের কুলাউড়া ইসলামাবাদ এলাকার মৃত কঠাই মিয়ার ছেলে শহীদ মখলিছ মিয়া, দহবিগঞ্জ সদরের ইনতাবাদ এলাকার মৃত মনজর আলীর ছেলে শহীদ তোতা মিয়া (আনসার), সিলেটের জকিগঞ্জের পিল্লাকান্দী এলাকার মৃত কুতুব আলীর ছেলে শহীদ আব্দুস সালাম, মসিলেটের বিশ^নাথের বাওনপুর এলাকার মৃত জমসিদ আলীর ছেলে শহীদ আব্দুস আহাদ এবং বিয়ানীবাজারের টিকরপাড়া এলাকার মৃত ছমর আলীর ছেলে শহীদ আ. রব।

বেসামরিক এই গেজেট বাতিল করে আরেকটি গেজেট জারি করা হয়েছে। এটাও করা হয়েছে জামুকার ৭০তম সভার আলোচ্যসূচির সিদ্ধান্ত অনুযায়ী।

 

সর্বশেষ সংবাদ

Developed by :