Saturday, 4 February, 2023 খ্রীষ্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




সিলেট মহানগর শিক্ষক সমিতির সম্মেলনে আব্দুুল মুমিত সভাপতি ও ফয়সল আহমদ সম্পাদক নির্বাচিত

সিলেট: সিলেট মহানগর বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে নগরীর দি এইডেড হাইস্কুল মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে বিপুল সংখ্যক শিক্ষক উপস্থিত ছিলেন।

বিকেলে কাউন্সিল অধিবেশনে রাজা জিসি হাইস্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুুল মুমিত সভাপতি ও দি এইডেড হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক মোঃ ফয়সল আহমদকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলনের ১ম অধিবেশনে সংগঠনের সভাপতি ও বাদাঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার। এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষক সমাজই শিক্ষিত জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালন করেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষকদের জীবনমান উন্নয়নে নানামুখি পদক্ষেপ গ্রহণ করছেন। এরপরও শিক্ষকদের নানা দাবি-দাওয়া রয়েছে। তাদের নায্য দাবির সাথে তিনি একাত্মতা প্রকাশ করে বলেন, শিক্ষকদের চাকরি জাতীয়করণের বিষয়ে সুযোগ হলে সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা করবো।

সংগঠনের সচিব ও আব্দুল গফুর ইসলামী উচ্চ বিদ্যালয়ের সহ শিক্ষক জিয়াউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর কবির আহমদ, বাশিস কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত মহাসচিব ফরিদুল ইসলাম, যুগ্ম মহাসচিব এ. এইচ.এম. ইসরাইল আহমদ, সাংগঠনিক সচিব মোঃ আব্দুর রহমান, বাশিস সিলেট জেলার সভাপতি মামুন আহমদ ও সাধারণ সম্পাদক শমসের আলী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল আলম রফিক।

এদিকে, সিলেট মহানগর বাশিস’র দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে নির্বাচিত সাবজেক্ট কমিটির সভাপতি এ এইচ এম ইসরাইল আহমদ এর সভাপতিত্বে ও প্রিজাইডিং অফিসার বিয়ানীবাজারের দাসউরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমানের পরিচলানায় সাবজেক্ট কমিটির ৩১ সদস্য বিশিষ্ট প্রতিষ্ঠান প্রধানগণ সরাসরি ভোটে নেতা নির্বাচনের পক্ষে মতামত ব্যক্ত করেন। পরে প্রত্যক্ষ ভোটে বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট মহানগরের সভাপতি পদে রাজা জিসি হাইস্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল মুমিত সভাপতি ও দি এইডেড হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক মোঃ ফয়সল আহমদ সাধারন সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে সাবজেক্ট কমিটির মতামতের ভিত্তিতে এবং নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। প্রিজাইডিং অফিসার মোঃ আতাউর রহমান নবগঠিত কমিটির সকল সদস্যের নাম ঘোষণা করেন।

 

সর্বশেষ সংবাদ

Developed by :