Wednesday, 1 February, 2023 খ্রীষ্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




সুনামগঞ্জে ভাতিজাকে খুনের দায়ে চাচার মৃত্যুদণ্ড

বার্তা ডেস্ক: সুনামগঞ্জে ভাতিজাকে খুনের দায়ে চাচার ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের দরগাপাশা গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে ছদরুল হোসেন চৌধুরী (৫৪)। একই সঙ্গে, তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট সৈয়দ জিয়াউল ইসলাম রায়ের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৫ সেপ্টেম্বর দরগাপাশা গ্রামের আছাবুর রহমান চৌধুরীর ছেলে হাবিবুর কিবরিয়া চৌধুরী সেজুকে (৯) পারিবারিক ও জমি-জমা বিরোধের জের ধরে গলা কেটে হত্যা করেন বড় চাচা ছদরুল হোসেন চৌধুরী। গলা কেটে হত্যা করে তার লাশ ধানের গোলার নিচে রেখে দেন। পরে বসতঘরে তালা দিয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যান। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে ছদরুল হোসেন চৌধুরীর ঘরের ধানের গোলার নিচ থেকে সেজুর লাশ উদ্ধার করে।

ঘটনার পরদিন সেজুর বাবা আছাবুর রহমান চৌধুরীর বাদী হয়ে ছদরুল হোসেন চৌধুরীকে আসামি করে দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ৩০ মার্চ আদালতে অভিযোগপত্র দেয়। মামলার দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত বুধবার ছদরুল হোসেন চৌধুরীর ফাঁসির রায় ঘোষণা করেন।

মামলার দায়ের পর থেকে এবং আজ বুধবার রায় ঘোষণার সময়ও দণ্ডপ্রাপ্ত ছদরুল হোসেন চৌধুরী পলাতক ছিলেন। তবে তার পক্ষে মামলা পরিচালনায় রাষ্ট্র কর্তৃক নিযুক্ত আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শাহাব উদ্দিন চৌধুরী।

 

সর্বশেষ সংবাদ

Developed by :