Saturday, 10 April, 2021 খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ |




সভাপতি-সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা

মহানগর আ’লীগের সদস্য হলেন সিলেটের ডাক’র ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদ

মহানগর আওয়ামী লীগের সদস্য মনোনীত হওয়ায় ওয়াহিদুর রহমান ওয়াহিদকে বিয়ানীবাজারে ছাত্রলীগের ফুলেল শুভেচ্ছা

বিয়ানীবাজারবার্তা২৪.কম: দৈনিক সিলেটের ডাক এর ব্যবস্থাপনা সম্পাদক, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী সাবেক ছাত্রনেতা ওয়াহিদুর রহমান ওয়াহিদ সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য মনোনীত হয়েছেন। এরপর থেকেই আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং বিভিন্ন ব্যক্তি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। মহানগরের সদস্য হওয়ায় তিনি দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে, যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমানে উপদেষ্টামন্ডলীর চেয়ারম্যান আলহাজ শামস উদ্দিন খানের ভাগ্না ওয়াহিদুর রহমান ওয়াহিদ ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত ছিলেন। এ সময়ে পারিবারিকভাবে বিভিন্ন সময়ে তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন।

সিলেট ল’ কলেজে অধ্যয়নরত অবস্থায় তিনি ছাত্রলীগের একনিষ্ট কর্মী ছিলেন। এর অংশ হিসেবে ক্লিন ইমেজের ছাত্রনেতা ওয়াহিদুর রহমান ওয়াহিদ ছাত্রলীগের প্যানেল হতে ১৯৯৬-৯৭’র ছাত্র সংসদের সাহিত্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে দেশে-বিদেশে অবস্থানকালে জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে অগ্রণী ভূমিকা পালন করেন। বিগত কয়েক বছর থেকে সাবেক ছাত্রনেতা ওয়াহিদুর রহমান ওয়াহিদ সিলেট জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি এবং সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

ওয়াহিদুর রহমান ওয়াহিদ সিলেটের গণমাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তিনি সম্পাদক পরিষদ, সিলেট এর কোষাধ্যক্ষ পদে অধিষ্টিত রয়েছেন। সিলেট জেলায় কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ ‘শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য’ মনোনীত করা হয় এসএমপি’র শাহপরান (রহ.) থানার কমিউনিটি পুলিশিং কমিটির সহ সভাপতি ওয়াহিদুর রহমান ওয়াহিদকে। এ উপলক্ষে গত বছরের ৩১ অক্টোবর কবি নজরুল অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে ক্রেস্ট ও সম্মাননাপত্র দিয়ে তাঁকে এই সম্মানে ভূষিত করা হয়।

সিলেট শহরতলীর মেজরটিলা মোহাম্মদপুর আবাসিক এলাকার বাসিন্দা ওয়াহিদুর রহমান ওয়াহিদ বিভিন্ন স্কুল, কলেজ ও ব্যবসা প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন। মেজরটিলায় মরহুম পিতার নামে প্রতিষ্ঠা করেছেন ‘হাফিজ আমির উদ্দিন হাফিজিয়া এতিমখানা মাদ্রাসা’। দু’জন শিক্ষকের তত্ত্বাবধানে এখানে বেশক’জন এতিম ছাত্র ফি থাকা-খাওয়ার মাধ্যমে শুদ্ধভাবে পবিত্র কোরআন তেলাওয়াত ও হিফজ করছেন।

এছাড়া, বিভিন্ন সামাজিক সংগঠনের মধ্যে ওয়াহিদুর রহমান ওয়াহিদ রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর ডেপুটি গভর্নর, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সদস্য, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটি ও সিলেট রোটারি রিহ্যাব সেন্টার এর আজীবন সদস্য হিসেবে মানবতার কল্যাণে ভূমিকা রাখছেন।

আওয়ামী লীগ নেতা ওয়াহিদুর রহমান ওয়াহিদ এ প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন এবং তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের লক্ষ্যে যোগ্য সারথী হতে চাই। তিনি বলেন, মহানগর আওয়ামী লীগের কার্যক্রম গতিশীল ও ঐক্যবদ্ধভাবে দলীয় কর্মসূচি বাস্তবায়নে কাজ করবো। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 

Developed by :