Sunday, 5 December, 2021 খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |




এডভোকেট আব্বাছের বাজিমাত

সিলেট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত, বিয়ানীবাজারের বারি-জাকির সদস্য

বিয়ানীবাজারবার্তা২৪.কম: শিগগির ঘোষণা হবে সিলেট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। গত দু’দিনে কেন্দ্রীয় ও জেলার দায়িত্বশীল নেতাদের কয়েক দফা রুদ্ধদ্বার বৈঠকের পর প্রস্তাবিত কমিটি প্রায় চূড়ান্ত করা হয়েছে।

এতে জেলার দেয়া প্রস্তাবিত কমিটি থেকে ৬ জনকে কেটে নতুন অন্তর্ভুক্ত করা হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। প্রস্তুতকৃত কমিটি আজ দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি’র কাছে পাঠানোর কথা রয়েছে। এরপর দলীয় সভাপতি শেখ হাসিনার অনুমতি পেলেই ঘোষণা করা হবে কমিটি। সিলেটের নেতারা এখন ঢাকায় অবস্থান করছেন।

একাধিক সূত্রমতে, জেলার প্রস্তাবিত কমিটির কয়েক জনের বিরুদ্ধে কেন্দ্রে পাঠানো ৩০-৩৫টি লিখিত অভিযোগ হালে পানি পায়নি। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত তারা স্বপদে বহাল রয়েছেন।

এদিকে, কেন্দ্রীয় আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাদের হস্তক্ষেপে চূড়ান্ত কমিটিতে স্থান পেয়েছেন, তথ্য ও গবেষণা সম্পাদক খোকন কুমার দত্তের এর স্থলে মুবশ্বির আলী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু মহানগরে অন্তর্ভুক্ত হওয়ায় তার স্থলে এডভোকেট ছালেহ আহমদ হিরা, শ্রম বিষয়ক সম্পাদক প্রকৌশলী এজাজুল হক এজাজ এর স্থলে সাইফুর রহমান খোকন।

এছাড়া কার্যকরী সদস্য হিসেবে নতুন অন্তর্ভুক্ত হয়েছেন, যুক্তরাজ্য প্রবাসো হাবিবুর রহমান, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের বিগত কমিটির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন, ফেঞ্চুগঞ্জ আওয়ামী লীগ নেতা আব্দুল বাসিত টুটুল ও দক্ষিণ সুরমা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ সাইফুল ইসলাম।

প্রস্তাবিত কমিটি থেকে বাদ পড়েছেন, এডভোকেট ময়নুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া, ফারুক উদ্দিন ও আব্দুল মুমিন চৌধুরী, প্রয়াত বাদশা মিয়া ও গোলাম কিবরিয়া হেলাল। একাধিক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সর্বশেষ তথ্যমতে, জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানসহ বিয়ানীবাজার উপজেলার ৭ জন অন্তর্ভুক্ত হয়েছেন। এরমধ্যে বীর মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন, প্রচার সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, সদস্য হাজি আব্দুল হাছিব মনিয়া, সরওয়ার হোসেন, আব্দুল বারি ও মোহাম্মদ জাকির হোসেন।

তাদের মধ্যে আব্বাছ উদ্দিন বাজিমাত করেছেন বলে তার শুভানুধ্যায়ীরা মনে করেন।

রাজনীতির শেষ বলতে কিছু না থাকায় অনুমোদনের আগ-মুহুর্তে যেকোন সময় দু’একটি পদে রদবদল হতে পারে বলেও আভাস পাওয়া গেছে ।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :