Monday, 25 January, 2021 খ্রীষ্টাব্দ | ১২ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |




সক্রিয় করা হচ্ছে হেফাজতের আইনজীবী সেল

তিনি বলেন, সম্প্রতি সময়ে আমাদের নেতাদের নামে মামলা হয়েছে, এসব মামলা পরিচালনা করতে আমাদের আইনজীবীর সহায়তা প্রয়োজন। যার কারণে আমাদের আইনী সেলটি আবারো পুনর্গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগে আইনজীবী ফোরামের আহবায়ক হিসাবে চট্টগ্রাম বারের সাবেক সভাপতি আহমদ ছগীর দায়িত্বে ছিলেন। তার মৃত্যুর পর এ কমিটির কার্যক্রম ঝিমিয়ে পড়েছে। যার কারণে নতুন করে পুনর্গঠনের জন্য কয়েকজন দায়িত্বশীল নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ছাত্র-যুব ফোরাম করার চিন্তা ভাবনা আছে কি না এমন প্রশ্নের জবাবে হেফাজতের এ নেতা বলেন, না এসবের দিকে আমরা আপাতত যাচ্ছি না, বেশি হলে কন্ট্রোল করতে বেগ পেতে হবে। যার কারণে এসব করা হচ্ছে না। তবে সব পেশার মানুষ হেফাজতের সাথে থাকতে পারবে।

হেফাজত সূত্র জানায়, হেফাজতে ইসলাম বাংলাদেশের সহযোগী সংগঠন হিসাবে হেফাজতে ইসলাম আইনজীবী ফোরাম গঠন করা হবে। আর কমিটি কাজ তদারকি করবে হেফাজতে ইসলামের আইন সম্পাদক ও সহ-আইন সম্পাদক। তারপর তা হেফাজতে ইসলামের দায়িত্বশীল নেতারা যাছাই বাছাই করে কমিটি অনুমোদন দেবেন।

গত ৭ ডিসেম্বর সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরীসহ তিন জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলায় হয়। আদালত মামলা দুটি তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

জাতির জনকের ভাস্কর্যের বিরোধিতা করে বক্তব্য দেয়ায় ‘রাষ্ট্রদ্রোহের’ অভিযোগে একটি মামলার আর্জিতে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী, হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির সৈয়দ ফয়জুল করীমকে আসামি করা হয়।

 




সর্বশেষ সংবাদ

Developed by :