Saturday, 23 January, 2021 খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |




সংবাদ সম্মেলনে সহযোগিতা চাইলেন একাডেমির প্রতিষ্ঠাতা জামাল আহমদ

বাফুফে’র স্বীকৃতি পেল জলঢুপ স্পোর্টস একাডেমি

বিয়ানীবাজারে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন একাডেমির প্রতিষ্ঠাতা জামাল আহমদ জামাল

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজার উপজেলার প্রথম স্পোর্টস একাডেমি হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর স্বীকৃতি পেয়েছে জলঢুপ স্পোর্টস একাডেমি। বাফুফের নিবন্ধন পাওয়া দেশের ৭৭টি একাডেমীর তালিকায় এবার জলঢুপ স্পোর্টস একাডেমীর নাম যুক্ত হওয়া গৌরজনক অধ্যায় হিসাবে অবহিত করেন একাডেমী দায়িত্বশীলরা।

এ উপলক্ষে বুধবার সন্ধ্যায় পৌরশহরের একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে বিয়ানীবাজার প্রেসক্লাব, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটি ও বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনে যৌথভাবে সংবাদ সম্মেলন করেন জলঢুপ স্পোর্টস একাডেমির প্রতিষ্ঠাতা জামাল আহমদ জামাল।

সংবাদ সম্মেলনে জামাল আহমদ জামাল বলেন, বিয়ানীবাজারের ক্রীড়াঙ্গন আরো এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু আমাদের মধ্যে অনৈক্য থাকায় জাতীয় পর্যায়ে সেভাবে সাফল্য আসছে না। এক্ষেত্রে বিপরীত অবস্থান থেকে জলঢুপ স্পোর্টস একাডেমী বিয়ানীবাজারের জন্য গৌরব বয়ে এনেছে। বাফুফের নিবন্ধিত একাডেমীর স্বীকৃতি পাওয়া আমাদের জন্য অনেক গৌরবের।

তিনি একাডেমীর পরিচালনার ক্ষেত্রে আর্থিক ও মানসিকভাবে সহযোগিতা করতে দেশ ও প্রবাসের ক্রীড়ামোদীদের এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, একাডেমীর খেলোয়াড়দের কাছ থেকে রেজিস্ট্রেশন ফি’সহ কোন ধরনের ফি নেওয়া হয় না। প্রশিক্ষণের সময় খেলোয়াড়দের খাবার সরবরাহসহ ক্রীড়া সামগ্রিও একাডেমী থেকে দেয়া হয়। এ অবস্থায় আর্থিক সহযোগিতা পেলে এ একাডেমী থেকে মেধাবী খেলোয়াড় তৈরী করা সম্ভব।

জামাল জানান, তার একাডেমীর কয়েকজন খেলোয়াড় দেশের শীর্ষ ক্লাব ও অনুর্ধ্ব-১৭ ও ১৮ টুর্নামেন্টে খেলছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জলঢুপ স্পোর্টস একাডেমীর উপদেষ্টা ও সাবেক ফুটবলার তুতিউর রহমান তুতা, উপদেষ্টা শহীদ পরিবারের সন্তান আলমগীর হোসেন রুনু, জলঢুপ স্পোর্টস একাডেমীর পরিচালণা কমিটির সহ সভাপতি এমরুল হাসান, নির্বাহী সদস্য এনাম উদ্দিনসহ ক্রীড়া একাডেমীর খেলোয়ারবৃন্দ।

পেশাদার সংবাদকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক আব্দুল ওয়াদুদ, বিয়ানীবাজার প্রেসক্লাব সভাপতি সজিব ভট্টাচার্য, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, সহ সভাপতি হাসান শাহরিয়ার, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয় ও বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সুয়াইবুর রহমান স্বপন, সাংবাদিক জসিম উদ্দিন, তোফায়েল আহমদ, রুহেল আহমদ, আবু তাহের রাজু, শহিদুল ইসলাম সাজু, তাজবির আহমদ ছাইম, আহমদ রেজা চৌধুরী, সাহেদ আহমদ, মহসিন রনি, আখতার হোসেন, আহমদ এহছানুল কাদির, সালমান মুক্তাদির।

উল্লেখ্য, সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফুটবল একাডেমিগুলো থেকে বাছাই করে ৭৮টি একাডেমিকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গত রোববার রাজধানী ঢাকাস্থ বাফুফে ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে বাফুফের সহ সভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আতাউর রহমান মানিকের হাত থেকে সার্টিফিকেট গ্রহণ করেন একাডেমির প্রতিষ্ঠাতা জামাল আহমদ জামাল। এসময় উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ ও সদস্য নুরুল ইসলাম নুরু।

 




Developed by :