Friday, 22 January, 2021 খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |




৬ মানবপাচারকারীকে ধরতে ইন্টারপোলের রেড নোটিশ

বার্তা ডেস্ক: ইউরোপের বিভিন্ন দেশে ভালো চাকরি দেওয়ার কথা বলে ৩৮ জনকে পাচারের অভিযোগে ছয় বাংলাদেশি মানবপাচারকারীর বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল। বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পক্ষে পুলিশ সদর দফতরের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) অনুরোধে ইন্টারপোল এই রেড নোটিশ জারি করে।

সোমবার (৩০ নভেম্বর) সিআইডির মিডিয়া উইংয়ের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার জিসানুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মঙ্গলবার (১ ডিসেম্বর) সিআইডির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।’ তাই এ বিষয়ে বিস্তারিত কোনও তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন তিনি।

ইন্টারপোল বাংলাদেশের যে ছয় মানবপাচারকারীর বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে তারা হলো— মিন্টু মিয়া, স্বপন, শাহাদাত হোসেন, নজরুল ইসলাম মোল্লা, ইকবাল জাফর ও তানজিরুল।

সংশ্লিষ্টরা জানান, এই মানবপাচারকারীরা বাংলাদেশের ৩৮ জনকে ভালো চাকরির আশ্বাস দিয়ে ইউরোপে নেওয়ার কথা বলে বিভিন্ন দেশে পাচার করে দেয়। পরে লিবিয়ার রাজধানী ত্রিপোলির ১৮০ কিলোমিটার দক্ষিণের একটি এলাকায় জিম্মি করে তাদের পরিবারের কাছ থেকে অর্থ আদায়ের উদ্দেশ্যে নির্যাতনের ভিডিও বাংলাদেশে থাকা স্বজনদের কাছে কাছে পাঠায়। এক পাচারকারীকে হত্যার ঘটনায় অন্য পাচারকারীরা বাংলাদেশিদের ওপর ঝাঁপিয়ে পড়ে। এতে ২৬ বাংলাদেশি নিহত হন। আহত হন ১১ জন।

 

Developed by :