Thursday, 3 December, 2020 খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |




এসএমপি’র শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য ওয়াহিদুর রহমান ওয়াহিদ

সিলেট: সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরাণ (রহ.) থানার কমিউনিটি পুলিশিং কমিটির সহ সভাপতি ও দৈনিক সিলেটের ডাক এর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ এসএমপি’র ‘শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য’ মনোনীত হয়েছেন।

শনিবার দুপুরে কবি নজরুল অডিটোরিয়ামে ‘জঙ্গি-মাদক প্রতিকারে, জনতা-পুলিশ এক কাতারে’ স্লোগানে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ‘শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য’ হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ তিনিসহ মোট চারজনকে ‘শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য’র সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেন, কমিউনিটি পুলিশ যথাযথভাবে কাজ করলে একটি সভ্য সমাজে কোন ব্যক্তি অপরাধ করার সাহস পাবে না। এজন্য উদ্যোক্তাদের সৎ, ত্যাগী ও সমাজের প্রতি নিবেদীত হতে হবে।

মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীকে যথেষ্ট আধুনিকায়ন করেছেন। এজন্য পুলিশের হাত থেকে অপরাধীদের রেহাই পাওয়া সম্ভব নয়। উন্নত টেকনোলজির মাধ্যমে রায়হান হত্যাকারীদের আইনের আওতায় আনতে সবরকমের সহযোগিতা করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফের সভাপতিত্বে ও অতিরিক্ত উপপুলিশ কমিশান মো. এহসান উদ্দিন চৌধুরী পিপিএম ও সিনিয়র সহকারী পুলিশ কমিশান রাখী রানী দাসের যৌথ পরিচালনায় কমিউনিটি পুলিশিং ডে’তে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. সালেহ আহমদ, মদন মোহন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সর্ব্বানী অর্জ্জুন, এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মো. শফিকুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আশফাক আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট মহানগর কমিউনিটি পুলিশিং এর সহ সভাপতি ও অবসরপ্রাপ্ত পুলিশ সুপার কাওছার আহমদ হায়দারী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব, সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক ও পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন সোনার বাংলাদেশ গড়ার। সেটা গড়া আমাদের জন্য অসম্ভব নয়। ইউনিফর্ম পরলে আমরা পুলিশ কিন্তু খোলে ফেললে আমরাও জনগণ। এজন্য প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে দেশ ও জাতির কাক্সিক্ষত উন্নয়নে অবদান রাখার আহ্বান জানান পুলিশের এ কমিশনার।

এদিকে, সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এএসআই হাফিজ মো: ইমরান হোসেন, পবিত্র গীতা পাঠ করেন নায়েক প্রসেংজিৎ।

 

Developed by :